৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আসামে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৭ জনে

    ভারতের আসামে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৭ জনে। ৩০টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে বন্যায়। বন্যার কবলে পড়েছেন ৪৫ লাখ ৩৪ হাজার মানুষ এ তথ্য জানায়  বন্যা সংক্রান্ত বুলেটিনে আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ –এএসডিএমএ ।

    বন্যাদুর্গত এলাকায় উদ্ধার তৎপরতা চালাচ্ছে দেশটির সেনাবাহিনী ও এনডিআরএফ টিম । দৈনিক এক লাখ বোতল পানীয় জল নৌবাহিনীর বিশেষ বিমানে করে শিলচরে পাঠানো হবে। কোথাও কোথাও পানীয় জলের তীব্র সংকট দেখা দিয়েছে বলে জানান আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা । গেল  কয়েক দিন ধরে বিদ্যুৎ  নেই বিভিন্ন এলাকায়।

    এদিকে, মোট ৮৪৫টি ত্রাণশিবির খোলা হয়েছে এবং  ১০২৫টি ত্রাণ বিতরণ কেন্দ্রেরও ব্যবস্থা করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।  প্রায় তিন লাখ মানুষ আশ্রয় নিয়েছেন ত্রাণশিবিরে ।  ৯৯ হাজার ২৬ হেক্টরেরও বেশি জমির  ফসলের ক্ষতি হয়েছে এবারের বন্যায়।

    বন্যায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তিনি এক টুইট বার্তায় জানান ,আসামের বিভিন্ন অংশে ভারি বৃষ্টিপাতের বিষয়টি নজরে এনে কেন্দ্রীয় সরকার পর্যবেক্ষণ করছে। চ্যালেঞ্জ মোকাবিলায় সবধরনের আশ্বাস দেওয়া হচ্ছে রাজ্য সরকারকে ।

    বুধবার পর্যন্ত আসাম ও মেঘালয়ে স্বাভাবিকের চেয়ে ২৭২ মিলিমিটার অতিরিক্ত বৃষ্টিপাত হয়েছে। ভারতীয় আবহাওয়া বিভাগ এ সপ্তাহ শেষ না হওয়া পর্যন্ত রাজ্য দুটিতে রেড অ্যালার্ট জারি করেছে ।

    মাহফুজা ২৪

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর