৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সিরিয়ার বিমানবন্দরে ইসরাইলি হামলা, নিন্দা রাশিয়ার

    রাশিয়া সিরিয়ার দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলার তীব্র নিন্দা জানিয়েছে । খবরটি  ইরান প্রেস নিশ্চিত করেছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এক বিবৃতিতে বলেন, সিরিয়ার ভূমিতে অব্যাহত বোমাবর্ষণ সব আন্তর্জাতিক আইনের পরিপন্থী এবং তা মস্কোর কাছে গ্রহণযোগ্য নয়।তিরন আরও বলেন, সিরিয়ার এই অতিগুরুত্বপূর্ণ অংশে ইসরাইলের উসকানিমূলক হামলার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।

    শুক্রবার ভোরে, ইসরাইল গোলান মালভূমি থেকে দামেস্কের দক্ষিণ অঞ্চল লক্ষ্য করে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। সিরিয়ার প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর দামেস্কের এই অংশে অবস্থিত। তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা  এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপতিত করে।  এ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানবন্দরের রানওয়ে।

    আকাশেই ইসরাইলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে বলে জানায় , সিরিয়ার প্রতিরক্ষাবাহিনী । হামলার পর দামেস্ক বিমানবন্দর থেকে সব ধরনের ফ্লাইট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে সিরিয়া।

    ইসরাইল বিগত কয়েক বছরে দামেস্কসহ সিরিয়ার বিভিন্ন অঞ্চলে  বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা বেশিরভাগই প্রতিহত করেছে এসব হামলা। সিরিয়া বহুবার জাতিসংঘকে চিঠি দিয়ে এ ধরনের আগ্রাসী হামলা বন্ধ করতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানায়। কিন্তু জাতিসংঘ এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

    মাহফুজা ১১

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর