১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

    দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে  টস হেরে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিং করবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে শ্রীলঙ্কা।

    ঘরের মাঠে একটি টেস্ট জয়ের অপেক্ষা বাংলাদেশের দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। অপেক্ষা বাড়তে বাড়তে গিয়েছে ঠেকেছে ২৭ মাসে! সবশেষ২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়েকে হারিয়েছিল বাংলাদেশ। যাদের বিপক্ষে অর্জন এখন কেউ খুব একটা গোনায় ধরে না। ওই জয়ের পর বাংলাদেশের সঙ্গী ব্যর্থতা। মাঝে ১২ মাস কোভিডের কারণে খেলা হয়নি। তাতে সময় লম্বা হয়েছে। কিন্তু মাঠে ক্রিকেট ফেরার পর ব্যর্থতার মিছিল থেকে বের হতে পারেনি টাইগাররা।

    বাংলাদেশ একাদশ

    তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন ।

    শ্রীলঙ্কা একাদশ

    দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো এবং অসিথা ফার্নান্দো।

    পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলঙ্কা

    এখন পর্যন্ত শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ ১৭টি টেস্ট খেলেছে। তাতে জয় মাত্র ১টি, ড্র ৪টিতে। আর বাকি সবকটিতে হার। আর ঘরের মাঠে ৬ টেস্ট খেলে ৪টিতে হার, ২টিতে ড্র।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর