১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শ্রীলঙ্কার বিপক্ষে কেমন হতে পারে টাইগার একাদশ

    দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।  চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খেলা শুরু হবে   সকাল ১০টায়। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে করোনাজয়ী সাকিব আল হাসান খেলবেন বলে নিশ্চিত করেছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

    সাকিবকে পাওয়া যাবে কি যাবে না তা নিয়েও ছিলো শঙ্কা। তবে করোনাজয়ী সাকিব খেলবেন চট্টগ্রাম টেস্টে। যোগ দিয়েছেন দলের সঙ্গে।পরে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক নিশ্চিত করে গেছেন, প্রায় সাড়ে চার মাস পর টেস্ট খেলতে নামছেন সাকিব। সবশেষ গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে খেলেছিলেন তিনি। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সবমিলিয়ে সাকিবের খেলা টেস্টের সংখ্যা তিন!

    নিজেদের মাঠে  জয় পেতে কঠোর অুনশীলন করে মুমিনুল বাহিনী। রাঙ্গাতে চায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম। তবে এটা যে এত সহজ হবে না পরিসংখ্যান তাই বলে। টেস্টে ২২ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। যেখানে, ১৭ বারই জিতেছে সফরকারিরা। মুমিনুলদের জয় কেবল একটিতে। বাকি ৪টি হয়েছে ফলহীন।

    ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে ৮টি টেস্ট খেললেও জয়ের মুখ দেখেনি টাইগাররা।তবে এবার পরিসংখ্যান পাল্টাতে চায় তামিম,মুশফিকরা।সেইসাথে সাগরিকায় টেস্টে জিততে সর্তক নিয়ে একাদশ  সাজাতে চায়  বাংলাদেশ।  রোববার সিরিজের প্রথম ম্যাচের একাদশ সাজানোর ক্ষেত্রে সে পথেই হাঁটছে টিম ম্যানেজম্যান্ট। জানা গেছে, ছয় ব্যাটারের সঙ্গে সাকিব এবং চারজন বোলার নিয়ে গড়া হবে একাদশ।ব্যাটিং লাইনআপে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। তামিম ইকবালের সঙ্গে ইনিংস সূচনা করবেন মাহমুদুল হাসান। তিন নম্বরে নাজমুল হাসান শান্ত। এরপর যথাক্রমে অধিনায়ক মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও লিটন দাস। পরীক্ষিত সাত ব্যাটারই থাকতে পারেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ব্যাটিং স্বর্গে। সেক্ষেত্রে সাকিবের জন্য জায়গা ছেড়ে দিতে হবে ইয়াসির আলি রাব্বিকে।

    সফলকারী লঙ্কানদের বোলিং আক্রমণে দুর্বলতা থাকলেও  ব্যাটিং লাইনআপ বেশ অভিজ্ঞ। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সাফল্য ধরে রাখতে চায় লঙ্কানরা।

    টাইগারদের একাদশ এমন হলে কেমন হয় তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, নাইম হাসান, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন/খালেদ আহমেদ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর