৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আজ পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী

    আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার আজ ১৩তম মৃত্যুবার্ষিকী ।

    দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুর পীরগঞ্জে উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

    সোমবার পীরগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, ড. এম এ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন এবং আওয়ামী লীগের সহযোগী  সংগঠনগুলো শ্রদ্ধাঞ্জলী নিবেদন, ফাতেহা পাঠ ও কবর জিয়ারত, স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি এই দিনটি উপলক্ষে গ্রহণ করেছে।

    প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ভাতিজা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম জানান, সোমবার সকালে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী  সংগঠনসমূহ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন এবং সুশীলসমাজের পক্ষ থেকে লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত পরমাণু বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসূচি  শুরু হবে। এ সময় জয়সদন প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগ ও ড. এম এ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলের পর দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

    পীরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় জানান, প্রয়াত পরমাণু বিজ্ঞানী পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

    দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

    ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মময় জীবনের স্মৃতিচারণে এ আলোচনা সভায় তার নিকট আত্মীয়রা উপস্থিত থাকবেন।  জুম কনফারেন্সের মাধ্যমে  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ অনুষ্ঠানে সংযুক্ত হওয়ার কথা রয়েছে।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘীর ফতেহপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালের ৯ মে ইন্তেকাল করেন।

     

    সূত্র: বাসস

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর