১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তানের নতুন মন্ত্রিসভা শপথ নিল

    শপথ নিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যরা । মঙ্গলবার (১৯ এপ্রিল) দেশটির সিনেটের চেয়ারম্যান সাদিক সানজরানি তাদের শপথ পাঠ করান।

    পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এদিন মোট ৩১ জন ফেডারেল মন্ত্রী ও তিনজন প্রতিমন্ত্রী শপথগ্রহণ করেন। এছাড়া শপথ নেন প্রধানমন্ত্রীর ৪ জন উপদেষ্টা।

    প্রেসিডেন্ট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) থেকে ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন খাজা মুহাম্মদ আসিফ, আহসান ইকবাল, রানা সানাউল্লাহ, সরদার আয়াজ সাদিক, রানা তানভীর হুসেন, খুররম দস্তগীর খান, মরিয়ম আওরঙ্গজেব, খাজা সাদ রফিক, মিফতাহ ইসমাইল, জাভেদ লতিফ, রিয়াজ হোসেন পীরজাদা, মুর্তজা জাভেদ আব্বাসী এবং আজম নাজির তারার।

    অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) থেকে ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সৈয়দ খুরশীদ শাহ, সৈয়দ নাভিদ কামার, শেরি রেহমান, আবদুল কাদির প্যাটেল, শাজিয়া মারি, সৈয়দ মুর্তজা মাহমুদ, সাজিদ হোসেন তুরি, এহসান উর রহমান মাজারি এবং আবিদ হোসেন

    নতুন ফেডারেল মন্ত্রীদের মধ্যে রয়েছেন মুত্তাহিদা মজলিস-ই-আমলের আসাদ মাহমুদ, আবদুল ওয়াসাই ও আবদুল শাকুর। জমিয়তে উলেমা-ই-ইসলাম পাকিস্তানের সিনেটর মোহাম্মদ তালহা মাহমুদ, মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের আমিনুল হক ও ফয়সাল সবজওয়ারি, বেলুচিস্তান আওয়ামী পার্টির মোহাম্মদ ইসরার তরিন, জামহুরি ওয়াতান পার্টির নবাবজাদা শাজাইন বুগতি এবং পাকিস্তান মুসলিম লীগ-কায়েদের তারিক বশির চিমা।

     

    সূত্র: ডন

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর