২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাঙালির উৎসবের দিন, এ যেন রঙের মেলা

    আজ পহেলা বৈশাখ। বাঙালির উৎসবের দিন। মূলত এইদিনে সব পেশার মানুষ দলমত, নির্বিশেষে রমনার বটমূলে মিলিত হন। আনন্দ, উৎসবে মাতোয়ারা থাকতো পুরো দিন। কিন্তু এবার পবিত্র রমজান মাস হওয়ায় সেই উৎসবে পড়েছে কিছুটা ভাটা।

    বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সরেজমিনে রাজধানীর শিল্পকলা, রমনা, টিএসসি, শাহবাগ ঘুরে এমন চিত্রই চোখে পড়ে এ প্রতিবেদকের। মূল অনুষ্ঠান শেষ হয় সংক্ষিপ্ত সময়ের মধ্যেই। বেলা বাড়ার সাথে সাথে মানুষের কোলাহল বাড়লেও কোথাও কোনো অনুষ্ঠান হতে দেখা যায়নি। তাই যারা পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এসেছেন তারা কিছুক্ষণ ঘোরাফেরা করে ফিরে যাচ্ছেন।

    পরিবার নিয়ে ঘুরতে আসা সমীরণ রায় জানান, করোনার পরে ভেবেছিলাম উৎসব জমবে। কিন্তু রোজার কারণে মানুষ এসেছে কম আর কোথাও বিনোদনের কোনো আয়োজনও নেই। তাই পরিবারের সদস্যদের নিয়ে রমনা পার্কে ঘুরছি।  কিছুক্ষণ পর চলে যাব।

    তবে রমনা পার্কের বাইরে ও শাহবাগ সড়কে ক্ষুদ্র ব্যবসায়ীরা কিছুটা হলেও জমিয়ে তুলেছেন বৈশাখী মেলা।  রঙ, বেরঙের খেলা, ক্ষুদ্র কুটির শিল্প নিয়ে বসেছেন তারা। লাল, সাদা ও হলুদ রঙয়ের কাপড় পরে অনেকে এসেছেন ঘুরতে।  সব মিলিয়ে এ যেন রঙের মেলা।  তবে শিশু এবং নারীদের উপস্থিতি বেশি দেখা গেছে। তারা ঘুরে ঘুরে কিনছেন পছন্দের পণ্য।মুগদা থেকে ঘুরতে আসা শিল্পী রানী বলেন, ভোর থেকে মেলায় আসার প্রস্তুতি নিয়েছি সবাই মিলে। আসতে আসতে ১১টা বেজে গেলো। এসে দেখি অনুষ্ঠান শেষ। তাই বাচ্চাদের নিয়ে ঘুরে ঘুরে ওদের পছন্দের খেলনা কিনছি। কিছুক্ষণ পর চলে যাব।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর