৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    টপ অডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ফলোঅনে শঙ্কায় বাংলাদেশ

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে টপ অডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ফলোঅনে শঙ্কা নিয়ে দ্বিতীয় দিনশেষ  করলো বাংলাদেশ। পোর্ট এলিজাবেথ টেস্টে দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে টাইগাররা।ফলোঅন এড়াতে হলে অন্তত ২৫৪ রান করতে হবে মুমিনুল বাহিনীর।তৃতীয় দিনে মুশফিকুর রহিম ৩০ আর ইয়াসির আলি রাব্বি ৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন।এরআগে সেন্ট জর্জ পার্কে প্রথম দিনের ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে নেমে, দ্রুত রান তোলে প্রোটিয়ারা। শেষ পর্যন্ত ৪৫৩ রানে অল আউট হয় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে ৬ টি উইকেট নিয়ে নতুন ইতিহাস গড়লেন তাইজুল ইসলাম।

    পোর্ট এলিজাবেথে অতিথি স্পিনার হিসেবে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন বাংলাদেশের এই স্পিনার।তাতে বেশকিছু রেকর্ডকে সঙ্গী করেন তাইজুল। সাকিবের পর দ্বিতীয় বোলার হিসেবে টেস্টে ১৫০ উইকেটের সীমানা স্পর্শ করেন। তবে, সাকিবের থেকে ৭ ম্যাচ কম খেলে এ রেকর্ডে পা দিয়েছেন তিনি। পাশাপাশি ১৩৩ বছরের পুরোনো স্টেডিয়ামে প্রথম অতিথি স্পিনার হিসেবে ৬ উইকেট নেওয়ার অনন্য কীর্তি গড়েন তিনি।

    তাইজুলের হাত ধরেই প্রোটিয়াদের ইনিংসের শেষ হতে পারত। কিন্তু মিরাজ শেষ ব্যাটসম্যান হিসেবে লিজার্ড উইলিয়ামসকে ফেরালে সুযোগটি পাননি তাইজুল। শেষমেশ ৬ উইকেটেই তৃপ্ত থাকতে হয় বাঁহাতি স্পিনারকে।

    তার কীর্তি, মুগ্ধতা ছড়ানোর দিনে ব্যাটসম্যানরা বাংলাদেশকে কঠিন পরীক্ষায় ফেলেছেন। তৃতীয় দিনে অতিথিদের সামনে কী অপেক্ষা করছে, বলা যাচ্ছে না কোনোভাবেই।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর