৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    সিরিজ জয়ের লক্ষ্যে বাংলাদেশ ফিল্ডিংয়ে

    তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ। দুই দলই একটি করে জেতায় এখন সিরিজে সমতা। যে জিতবে তার হাতেই উঠবে ট্রফি। এই ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। বুধবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় বিকেল ৫টায় খেলাটি শুরু হবে।

     বাংলাদেশ একাদশ: বাংলাদেশ নেমেছে অপরিবর্তিত একাদশ নিয়ে

    তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

    দক্ষিণ আফ্রিকা একাদশ

    একাদশে এক পরিবর্তন নিয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা। ওয়েন পার্নেল ছিটকে গেছেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। তার জায়গায় খেলবেন ডুয়াইন প্রিটোরিয়াস। টেম্বা বাভুমা, ইয়ানেমান মালান, কুইন্টন ডি কক, তাবরাইজ শামসি, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, , ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, রাসি ফন ডার ডুসেন ও কাইল ভেরেইনা।

    সাকিবের ত্যাগের ম্যাচ

    কথায় আছে ত্যাগেই প্রকৃত সুখ। পুরো পরিবার অসুস্থ থাকা সত্ত্বেও সাকিব আল হাসান দেশের বিমান ধরেননি নতুন মাইফলক গড়ার আশায়। সিরিজ জয়ের প্রত্যয় বিশ্বসেরা অলরাউন্ডারের। প্রতিদানের আশায় ত্যাগ হয় না আসলে। কিন্তু সাকিবের এই ত্যাগের একমাত্র প্রতিদান দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়। নিঃসন্দেহে সাকিবের সতীর্থদের আরও তাঁতিয়ে তুলবে এই ঘটনা, মরিয়া হয়ে ঝাঁপিয়ে পড়বে প্রোটিয়া দূর্গে প্রোটিয়াবধে।

    সাকিব দেশ ফিরবেন কি ফিরবেন না, এটা নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে প্রায় ১০ হাজার কিলোমিটার দূরে অবস্থিত গোটা বাংলাদেশ যখন আলোচনায়, উৎকণ্ঠায়— তখন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের এক ভিডিও বার্তায় সকলের হৃদয় জিতে নেন সাকিব।

    ‘সে পুরোপুরিভাবে খেলতে চায়। প্রথম থেকেই একই মানসিকতা নিয়ে আছে। খেলার ব্যাপারে খুবই আন্তরিক। প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় হলো। দ্বিতীয় ম্যাচে রান করেনি, বোলিং দারুণ করেছে। খেলার ভেতরে ডুবে ছিল। সে সিরিজটা জিততে চায়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর