৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সুখবর মেসেঞ্জারে এবার ৩০ মিনিটের ভয়েস মেসেজ পাঠানো যাবে

    তথ্য আদানপ্রদান কিংবা কথোপকথনের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুক মেসেঞ্জার। এখানে লিখিত বার্তা পাঠানোর পাশাপাশি ভয়েস মেসেজেও পাঠানো যায়। তবে এতদিন এই ভয়েস মেসেজ পাঠানো গেলেও তা ছিল সংক্ষিপ্ত পরিসরের। অর্থাৎ ধরাবাঁধা সময়ের মধ্যে। তবে মেসেঞ্জারে ভয়েস মেসেজের সময় বাড়ছে খুব শিগগিরই।

    আগামীতে সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত ভয়েস মেসেজ পাঠানো যাবে এই প্ল্যাটফর্মে। বর্তমানে মেসেঞ্জারে সর্বোচ্চ ১ মিনিট পর্যন্ত ভয়েস বার্তা ধারণ করে পাঠানো যায়। সম্প্রতি ফেসবুক এক ব্লগ বার্তায় জানিয়েছে, ভয়েস মেসেজ রেকর্ডের সময় বাড়ানো হয়েছে।

    শুধু এই সবিধাই নয়, আরও নতুনত্ব আসছে ভয়েস মেসেজ ফিচারে। ভয়েস বার্তা ধারণের সময় বৃদ্ধির পাশাপাশি ভ্যানিশ মোডও চালু হয়েছে মেসেঞ্জারে। নতুন এ সুবিধার আওতায় প্রাপক দেখার পরপরই স্বয়ংক্রিয়ভাবে বার্তাগুলো মুছে যাবে। ফলে ইনবক্স থেকে বারবার বার্তা মুছে ফেলতে হবে না।

    এ ছাড়াও কথা ধারণের পর শোনারও সুযোগ পাবেন। অর্থাৎ বন্ধুদের কাছে পাঠানোর আগেই ভয়েস বার্তায় কোনো ভুল আছে কি না, তা যাচাই করে নিতে পারবেন।

    এমনকি বার্তাটি মুছে ফেলে নতুন করে ধারণ করারও সুযোগ মিলবে। এ ছাড়া শব্দ রেকর্ডের সাউন্ডবারের পাশেই ‘পজ’, ‘রিজিউম’, ‘ডিলেট’ এবং ‘সেন্ড’ সুবিধা পাওয়া যাবে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর