১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পবিপ্রবিতে বিশ্ব প্রোটিন দিবস পালিত

    পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) প্রতিদিন প্রটিন খাই,শক্তি ও পুষ্টি পাই” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের উদ্যোগে বিশ্ব প্রোটিন দিবস পালিত হয়েছে।

    ২৮ই ফেব্রুয়ারি (বুধবার) পবিপ্রবির বরিশালস্থ বাবুগঞ্জ ক্যাম্পাসে দিনব্যাপী আয়োজনে দিবসটি পালন করা হয়।

    প্রতিবছর “বিশ্বব‍্যাপি দিবসটি পালিত হলেও পবিপ্রবিতে প্রথমবারের মতো পালিত হয়েছে বিশ্ব প্রোটিন দিবস-২০২৪। দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে।

    আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, বিশেষ অতিথি হিসেবে এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. ফয়সাল কবির, কো-অর্ডিনেটর হিসেবে অধ্যাপক ড. স্বপন কুমার ফৌজদার,ড.আব্দুল মতিন, ড.মোঃ আলি আজগর এবং ড. ফারজানা রুমি উপস্থিত ছিলেন।সভায় বক্তারা প্রোটিনের গুরুত্ব নিয়ে আলোচনা এবং অধ্যাপক ড.সাহাবুবুল আলম খোকন প্রজেন্টেশন উপস্থাপন করেন।

    এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের অধ্যাপক ডিন ড. ফয়সাল কবির বলেন, বাংলাদেশে এই দিবস পালন শুরু হয় ২০২৩ সালে। আমরা ২০২৪ সালে বড় প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয়ে এই আয়োজন করছি। ইউ.এস. সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এই আয়োজনে আমাদের সাথে থাকার জন‍্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর