১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গুলশানে আগুন লাগা ভবনের সামনে উৎসুক জনতার ভিড় ; পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন

    রাতে আগুন নিয়ন্ত্রণে এলেও গুলশানের ভবনটি থেকে আজ ভোরেও ধোঁয়া বের হতে দেখা যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় কাজ শুরু করেছে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি।

    সোমবার সকালে গুলশান-২ এর ১০৪ নং সড়কের ২/এ ভবনের সামনে উৎসুক জনতার ভিড় দেখা যায়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে  ।

    আগুন লাগা ভবনের ভেতরে ফায়ার সার্ভিস, পুলিশ সদস্যরা এখনো কাজ করছেন। পুরো ভবন আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে এবং সকাল থেকে ভবনে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। আগুন নেভার পরই ভবনটিতে তল্লাশি অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

    ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ভেতরে কোনো মরদেহ আছে কি না তা দেখা হচ্ছে। একজন ফায়ার ফাইটার বলেন, আগুন নিভলেও ভবনটির সপ্তম তলায় ভোর সাড়ে ৫টায় ধোঁয়া দেখা গেলে সেখানে পানি দেয়া হয়েছে।

    ফায়ার সার্ভিস ঢাকা জোন-৩-এর উপ-পরিচালক সফিকুল ইসলাম জানান, সকালে তল্লাশি চালিয়ে কোনো মরদেহ পাওয়া যায়নি । ভবনটিতে ২৬টি ফ্ল্যাটে ২৩টি পরিবার বসবাস করে।

    রোববার সন্ধ্যা ৭টায় গুলশান-২ এর  ১০৪ নম্বর রোডের ১২তলা ভবনটির ৭ম তলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরে   ১৯টি ইউনিট নেভানোর কাজে যুক্ত হয়।

    আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারে যোগ দেন সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, র‌্যাব ও স্বেচ্ছাসেবক সদস্যরাও। চার ঘণ্টা পর রাত ১১টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের ঘটনায় ভবনটি থেকে মোট ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।  আগুনের ঘটনায় এখন পর্যন্ত আনোয়ার নামে একজন মারা গেছেন।।  তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ফাহিম সিনহার বাসায় বাবুর্চি হিসেবে কাজ করতেন।

    মাহফুজা ২০-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর