৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে দুদকের মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল

    জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে অবৈধ সম্পদ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আদালত আগামী ১৫ মার্চ দিন ধার্য করেছেন ।

    রোববার এ মামলার ঢাকার বিশেষ জজ আদালত ৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল।

    এদিন কোন সাক্ষী আদালতে সাক্ষ্য দিতে আসেননি। এজন্য দুদক সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে সাক্ষ্যগ্রহণের জন্য নতুন দিন ধার্য করেন।

    এদিন জিকে শামীম আদালতে হাজির থাকলেও পলাতক ছিলেন তার মা। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী বেলাল হোসাইন।

    ২০২২ সালের ১৮ অক্টোবর জি কে শামীম ও তার মায়ের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত। এর আগে ২০২১ সালের ১৬ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত তাদের বিরুদ্ধে দুদকের দেয়া অভিযোগপত্র আমলে নেয়্।

    ২০১৯ সালের ২১ অক্টোবর ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

    ২০২১ সালের ১৭ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাহউদ্দিন।

    ২০২২ সালের ১৮ অক্টোবর আদালত এ মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং যার মাধ্যমে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

    জিকে শামীম ২০১৮-২০১৯ পর্যন্ত ৫০ কোটি টাকার স্থাবর সম্পদের মালিক হন। আয়কর নথিতে ৪০ কোটি ২১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার তথ্য উল্লেখ করলেও দুদক মোট টাকার বৈধ উৎস পায়নি ।

    এছাড়া শামীমের বাসা থেকে উদ্ধার করা নগদ ১ কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা ছাড়াও ৭ লাখ ৪৭ হাজার টাকার বিদেশি মুদ্রা, শামীম ও তার মা আয়েশা আক্তারের নামে ১৬৫ কোটি ২৭ লাখ ৬৫ হাজার টাকার এফডিআর, মায়ের নামে আরও ৪৩ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকার ব্যবসার অংশীদার এবং জি কে বি অ্যান্ড কোম্পানির শেয়ার, গাড়ি ও এফডিআর বাবদ ৩৬ কোটি ৩৫ লাখ ১৮ হাজার ৭১৯ টাকার অস্থাবর সম্পদের বৈধ উৎস পায়নি দুদক।

    মাহফুজা ১২-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর