৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রাষ্ট্রপতি নির্বাচনের ভোটার হিসেবে অন্তর্ভুক্ত হলেন সদ্য নির্বাচিত ছয় জন সংসদ সদস্য

    আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের ভোটার হিসেবে অন্তর্ভুক্ত হলেন সদ্য নির্বাচিত ছয় জন সংসদ সদস্য । নির্বাচন কমিশন নতুন এই ছয় এমপিকে অন্তর্ভুক্ত করে রাষ্ট্রপতি নির্বাচনের ভোটার তালিকা সংশোধন করেছে ।

    নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলমের স্বাক্ষরে বৃহস্পতিবার এ সংক্রান্ত গেজেট প্রকাশিত হয়।

    নতুন এ ছয়জন এমপি ভোটার হিসেবে যুক্ত হয়ে রাষ্ট্রপতি নির্বাচনে মোট ভোটার হলেন ৩৪৯ জন। রাষ্ট্রপতি নির্বাচনের তফসিলের আগে ২৪ জানুয়ারি প্রথমে ভোটার তালিকা প্রকাশ করে ইসি এবং সেখানে ভোটার ছিল ৩৪৩ জন।

    ১ ফেব্রুয়ারি বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য হওয়া ছয় আসনে  উপ-নির্বাচন অনুষ্ঠিত। ওই নির্বাচনে বিজয়ীরা ৮ ফেব্রুয়ারিতে শপথ নেন। শপথ নেওয়ায় তাদের ভোটার হিসেবে অন্তর্ভুক্ত করতে তালিকা সংশোধন করা হয়েছে।

    জাতীয় সংসদের ৩৫০টি আসনের মধ্যে একটি আসন (সংরক্ষিত ৫০/বিভক্তি ৩৫০) শূন্য থাকায় ভোটার হলো ৩৪৯টি।

    নতুন ভোটার হিসেবে ঠাকুরগাঁও-২ আসনের জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহমেদ (বিভক্তি নম্বর-৫), বগুড়া-৪ আসনের জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন (বিভক্তি নম্বর-৩৯), বগুড়া-৬ আসনের আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু (বিভক্তি নম্বর-৪১), চাপাইনবাবগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের মুহ. জিয়াউর রহমান (বিভক্তি নম্বর-৪৪), আওয়ামী লীগের চাপাইনবাবগঞ্জ-৩ মো. আব্দুল ওদুদ (বিভক্তি নম্বর-৪৫) এবং ব্রাহ্মণবাড়িয়া- ২ আসনের স্বতন্ত্র সদস্য আবদুস সাত্তার ভূঞা (বিভক্তি নম্বর ২৪৪)।

    ২৫ জানুয়ারি ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন ।  ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনী কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি, প্রার্থিতা বাছাই ১৩ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ১৪ ফেব্রুয়ারি ।  ভোট হবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

    মাহফুজা ১১-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর