৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আজ সারা দেশে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ আওয়ামী লীগের

    আওয়ামী লীগ আজ সারা দেশে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ করবে । দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্যটি  জানানো হয়।

    বিএনপি-জামায়াতের ‘অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে’ এই কর্মসূচি বলে জানায়  আওয়ামী লীগ।

    আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক ও দেশবাসীকে শান্তি সমাবেশে অংশগ্রহণের আহ্বান জানান ওবায়দুল কাদের

    রাজধানী ও বিভাগের পর এবার তৃণমূলেও ছড়িয়ে পড়ছে আওয়ামী লীগের ‘প্রতিরোধ কর্মসূচি’। বিএনপি ও তার মিত্রদের চলমান আন্দোলন ঘিরে সম্ভাব্য নৈরাজ্য ও সংঘাত-সহিংসতা ঠেকাতে দেশের মাঠ পর্যায়েও এই কর্মসূচি দিতে চায় তারা।

    গত রোববার  ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভা হয়। সভায় ওবায়দুল কাদের,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

    ওই সভাতেই আজকের শান্তি সমাবেশের বিষয়ে সিদ্ধান্ত হয়।

    এ শান্তি সমাবেশ সফল করতে ৪০টি জেলার কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব বণ্টন করা হয়। এছাড়া যে সকল জেলার নাম উল্লেখ নেই সে সকল জেলায় স্থানীয় নেতা ও স্থানীয় সংসদ সদস্যদের অংশগ্রহণে ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ আয়োজন করতে হবে ।

    কেন্দ্রীয় নেতাদের যেসব জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে—–লালমনিরহাটে অ্যাড. সফুরা বেগম রুমি, রংপুরে এইচ এন আশিকুর রহমান এমপি, সুজিত রায় নন্দী ও অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, জয়পুরহাটে আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বগুড়ায় ডা. রোকেয়া সুলতানা, নওগাঁয় সাখাওয়াত হোসেন শফিক, রাজশাহী জেলায় এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন ও বেগম আখতার জাহান। সিরাজগঞ্জে প্রফেসর মেরিনা জাহান এমপি, পাবনায় নুরুল ইসলাম ঠান্ডু, ঝিনাইদহে পারভীন জামান কল্পনা, যশোরে বি এম মোজাম্মেল হক, মাগুরায় শ্রী নির্মল কুমার চ্যাটার্জী, নড়াইল মাশরাফী বিন মোর্তুজা এমপি, বাগেরহাট অ্যাড. মোঃ আমিরুল ইসলাম এমপি, খুলনা জেলায় এস এম কামাল হোসেন ও অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা, বরগুনায় সিদ্দিকুর রহমান, পটুয়াখালীতে অ্যাডভোকেট আফজাল হোসেন, বরিশাল জেলায় আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও আনিসুর রহমান, পিরোজপুরে মো. গোলাম কবীর রাব্বানী চিনু, টাঙ্গাইলে ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি ও বেগম শামসুন নাহার, মানিকগঞ্জে অ্যাডভোকেট তারানা হালিম, মুন্সিগঞ্জে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, গাজীপুরে সিমিন হোসেন রিমি এমপি, নরসিংদীতে অ্যাডভোকেট সানজিদা খানম, রাজবাড়ীতে দেলোয়ার হোসেন, ফরিদপুরে আব্দুর রহমান, গোপালগঞ্জে লে. কর্ণেল (অব) মোহাম্মদ ফারুক খান ও সৈয়দ আব্দুল আউয়াল শামীম, মাদারীপুরে শাহজাহান খান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ড. আবদুস সোবহান গোলাপ, আনোয়ার হোসেন ও সাহাবুদ্দিন ফরাজী, শরীয়তপুরে ইকবাল হোসেন অপু, জামালপুরে মির্জা আজম, শেরপুরে মারুফা আক্তার পপি, নেত্রকোনোয় অসীম কুমার উকিল ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং, ব্রাক্ষণবাড়িয়ায় অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কুমিল্লা উত্তরে ইঞ্জিনিয়ার মো. আবদুম সবুর, চাঁদপুরে ডা. দীপু মনি ও ড. সেলিম মাহমুদ, লক্ষীপুরে ফরিদুন্নাহার লাইলী, চট্টগ্রাম উত্তরে ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণে আমিনুল ইসলাম, কক্সবাজারে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, রাঙ্গামাটিতে দীপঙ্কর তালুকদার ও বান্দরবানে ওয়াসিকা আয়শা খান ।

    মাহফুজা ১১-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর