১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    তত্ত্বাবধায়ক সরকার ইস্যুটা এখন পুরোপুরি মৃত- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

    তত্ত্বাবধায়ক সরকার ইস্যুটা এখন পুরোপুরি মৃত  বলে জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, যে কোনো রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার আছে। কিন্তু যেই ইস্যু মৃত, সেই মৃত ইস্যু নিয়ে রাস্তায় নামতে চেষ্টা করা কোনো রাজনৈতিক দলের জন্য কতটা সঠিক কাজ এটাও তাদেরকে দেখতে হবে।

    শনিবার বেলা সাড়ে ১১টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

    দীপু মনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারটাকে বিতর্কিত করে নষ্ট করে পচিয়ে ফেলেছে বিএনপি। যখন তাদের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক সরকার তৈরি করতে গেছে, বিচারপতিদের বয়সসীমা বাড়িয়ে নিজের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক করে পুরো ব্যবস্থাকেই ধ্বংস করে ফেলেছে, তারপর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সর্বোচ্চ আদালত এবং জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়ে গেছে। সেই তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলা একেবারেই অযৌক্তিক এবং এর কোনো অর্থ হয় না।

    শিক্ষামন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপির অন্য কোনো ইস্যু নেই। প্রতিটি ঘরে ঘরে এখন মানুষ যে অবস্থায় আছে। যে কোনো সময়ের থেকে তারা এখন ভালো অবস্থায় আছে। এখন একটি বৈশ্বিক সংকট সারা পৃথিবীতে চলছে। সেটা ছাড়া দেশ ভালো অবস্থানে আছে। ঘরে ঘরে বিদ্যুৎ আছে, মানুষের পেটে ভাত আছে, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, আমাদের পদ্মা সেতু হয়েছে, যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। হাতে হাতে মানুষের মোবাইল। মোবাইল ব্যবহার করে কত রকমের কাজ করছে।

    দীপু মনি বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিবন্ধী ও অসহায়দের জন্য ভাতা চালু করেছে। এখন প্রতিবন্ধীরা ভাতা পাচ্ছেন। তারা নানা সুযোগ-সুবিধা ভোগ করছেন।

    মন্ত্রী বলেন, যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন তাদের দুঃশাসন ও ব্যাপক দুর্নীতির কারণে মানুষের কাছে প্রত্যাক্ষিত হয়েছে। ২০০৮ সালের নির্বাচনে তারা মাত্র ২৯টি আসন পেয়েছে। পরে আরও একটি আসন পায়। তারপর আবার ২০১৩-১৪ সালে তারা মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের অতীত সব রেকর্ডই খারাপ। এমনকি এই নিকট অতীতের রেকর্ডও অত্যন্ত খারাপ। সেজন্য মানুষের কাছে তাদের কোনো স্থান নেই। সে কারণে এখন তারা মরিয়া হয়ে যেকোনো ধরনের ইস্যু তৈরি করার চেষ্টা করছে। তাই যেটা মৃত সেটাকেও তারা এখন ইস্যু করার চেষ্টা করছে।

    মন্ত্রী আরও বলেন, রাজনৈতিকভাবে যেকোনো দলেরই টিকে থাকার জন্য নির্বাচনী ব্যবস্থা অনুযায়ী অংশ নিতে হয় এবং নির্বাচন করতে হয়। আমি আশা করবো দেশের সব রাজনৈতিক দলই এবারের নির্বাচনে অংশ নিবেন।

    শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা আমাদের দেশের সবাই যেন ভালো থাকে, তার ব্যবস্থা গ্রহণ করছেন। একসময় দেশের মানুষ না খেয়ে থাকতো, কিন্তু বর্তমানে কোনো মানুষ না খেয়ে থাকে না। প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। নৌকায় ভোট দেয়াতে দেশের সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। ইসলামের দোহাই দিয়ে যারা মিথ্যা বলে তারা ইসলামের সেবক নয়। গুজবে কান না দেয়ার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

    চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান

    এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদু সুলাতানা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

    মাহফুজা ২৮-১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর