১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ঘোড়াঘাটে দুই যুবক নিহতের ঘটনায় ৩০টি বাড়িতে ভাঙচুর ও আগুন ; ১২০০ জনকে আসামি করে মামলা

    দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষের জেরে দুই যুবক নিহতের ঘটনায় ৩০টি বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে মামলা হয়েছে।

    শুক্রবার রাতে গ্রাম পুলিশ সুশিল চন্দ্র, হাবিবুর রহমান, আফজাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

    ঘোড়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হাসান বলেন, অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনকে আসামি করে তিন গ্রাম পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। এরই মধ্যে দুই যুবককে হত্যার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

    বৃহস্পতিবার জোহরের নামাজের পর নিহত মনোয়ার হোসেন  ও রাকিব হোসেন মন্ডলের দাফন শেষ হয়। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী খোদাতপুর হঠাৎপাড়া গ্রামে প্রতিপক্ষের বাড়িসহ আশপাশের ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

    সহকারী পুলিশ সুপার (বিরামপুর সার্কেল) এ কে এম ওহিদুন্নবী বলেন, বিক্ষুব্ধ জনতাকে শান্ত করতে এবং পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘোড়াঘাট থানার পাশাপাশি ফুলবাড়ী ও বিরামপুর থানা এবং জেলা পুলিশের রিজার্ভ ফোর্স থেকে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, আগুনের ঘটনায় বাড়িতে থাকা আসবাবপত্র, মোটরসাইকেল ও খড়ের পালাসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে গেছে। এতে প্রায় ১৬ লাখ টাকার ক্ষতি হয় বলে জানায় ভুক্তভোগীরা ।

    এদিকে ভুক্তভোগীদের অভিযোগ, তাদের বাড়িতে আগুন লাগানোর পাশাপাশি বাড়িতে থাকা টিভি, ফ্রিজ এবং গরু-ছাগল লুট করে নিয়ে যাওয়া হয়।

    ২৮ শতাংশ জমি নিয়ে ওই এলাকার ওমর আলীর সঙ্গে রাকিব ও মীমের পরিবারের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। এরই জেরে বুধবার সকালে তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দেশিয় অস্ত্র নিয়ে মিম ও রাকিবের পরিবারের ওপর হামলা করে ওমর আলী ও তার লোকজন। এতে ঘটনাস্থলেই নিহত হন মীম। এ সময় গুরুতর আহত হন রাকিব। এ অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে জড়িত এক নারী সহ তিনজনকে আটক করে পুলিশ।

    বুধবার দুপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুই যুবক হত্যাকাণ্ডে নিহতের বাবা পাঁচজনকে আসামি করে মামলা করেন। এতে পুলিশ ও র্যাব অভিযান চালিয়ে প্রধান আসামিসহ চারজনকে আটক করেছেন।

    মাহফুজা ২৮-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর