২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরুর সাড়ে চার ঘন্টা পর  তা স্থগিত করলেন পরিবহন শ্রমিকরা

    সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরুর সাড়ে চার ঘন্টা পর  ধর্মঘট স্থগিত করেছেন জেলাটির পরিবহন শ্রমিকরা।

    জেলা ছাত্রদল নেতা ও পরিবহন শ্রমিক নেতা আলী আকবরের জামিনের দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে স্থগিত করা হয়।

    সোমবার  ভোর ৬ টা থেকে ধর্মঘট শুরু হওয়ার পর সকাল সাড়ে ১০টার দিকে তা স্থগিতে ঘোষণা দেন শ্রমিকরা। এরপর শুরু হয় যানবাহন চলাচল।

    ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আব্দুল মোহিম।

    সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বলেন, ‘সকাল সাড়ে ১০টায় আমরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছি। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীর সঙ্গে আলোচনা করে প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হলে তিনি ধর্মঘট স্থগিত করতে বলেছেন।’

    বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিদ্ধান্ত মোতাবেক সকাল সাড়ে ১০টার পর থেকে ধর্মঘট স্থগিত ঘোষণা দেয়া হয়।

    মইনুল বলেন, ‘আলী আকবর রাজন যে মামলায় গ্রেপ্তার হয়েছেন সেই মামলার কারণে আমরা ধর্মঘটে যাইনি। ওই মামলায় গ্রেপ্তারের পর তাকে নতুন আরো দু-একটি মামলায় জড়ানোর কারণে আমরা আন্দোলনে গিয়েছি। জ্বালাও-পোড়াও মামলায় গ্রেপ্তার হলেও রিকাবীবাজারে আওয়ামী লীগের সম্মেলনের ফেস্টুন-ব্যানার ছেড়ার মামলায় তাকে চালান দিয়েছে পুলিশ। কিন্তু সেদিন রাজন সিলেটে ছিলেন না। আরো একটি মামলা আছে। একটিতে জামিন হলে আরেকটি দিয়ে আটকে রাখার চেষ্টা করা হচ্ছে। এটি হিংসাত্মক। হোক দলীয়, কিন্তু তিনি তো আমাদের একজন শ্রমিক নেতা। জামিন পাওয়ার অধিকার তো তার আছে। জামিন দিলে তিনি আদালতে হাজিরা দেবে। কিন্তু কয়েকবার মুভ করার পরও জামিন হচ্ছে না। তিনি ন্যায় করেছেন নাকি অন্যায়, তা আদালত দেখবেন। আমরা আদালতকে মানি।তিনি আরো বলেন, ‘আমরা গত ১১ তারিখ স্মারকলিপি দিয়ে ২২ তারিখ পর্যন্ত আলটিমেটাম দিয়েছিলাম। আলী আকবর রাজনের মুক্তির দাবিতে আজ থেকে কর্মবিরতি শুরু হয়েছিল। পরে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীকে প্রশাসনের কর্মকর্তারা আশ্বস্ত করায়, ফেডারেশনের নির্দেশক্রমে আপাতত আমরা কর্মবিরতি স্থগিত করছি।

    সোমবার ভোর থেকে কারাবন্দি সিলেট জেলা ছাত্রদল নেতা ও পরিবহন শ্রমিক নেতার মুক্তির দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে পরিবহন শ্রমিকরা। ভোর থেকে সিলেট জেলায় গণপরিবহন চলাচল বন্ধ করে তারা কর্মবিরতি শুরু করেন ।এতে দুর্ভোগ পড়েন সাধারণ মানুষ।

    সালের রাজনৈতিক নাশকতার একটি ঘটনায় করা মামলার আসামি সিলেট জেলা ছাত্রদল নেতা ও পরিবহন শ্রমিক নেতা আলী আকবর। ২০২২ সালের ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

    মাহফুজা ২৩-১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর