২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ক্রিশ্চিয়ানো রোনালদো শেষ পর্যন্ত সৌদি আরবের ক্লাব আল নাসেরেই যোগ দিলেন

    পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো শেষ পর্যন্ত সৌদি আরবের ক্লাব আল নাসেরেই যোগ দিলেন । টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে আল নাসর ক্লাব কর্তৃপক্ষ।

    বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারআড়াই বছরের চুক্তিতে আল নাসরে যোগ দিয়েছেন । ২০২৫ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত সৌদি ক্লাবে খেলবেন তিনি।

    ইএসপিএন জানায় বাৎসরিক ৭৫ মিলিয়ন ডলার পারিশ্রমিকে সৌদি ক্লাবটিতে যোগ দিলেন সিআর সেভেন। বাংলাদেশি টাকায় যা ৭৫০ কোটিরও বেশি। যা তাকে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত করেছে।

    যা তাকে ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলারে পরিণত করেছে। রোনালদো এবং সৌদি ক্লাব কর্তৃপক্ষের সংশ্লিষ্ট সূত্রগুলোও ইএসপিএনকে এই সংখ্যা নিয়ে দ্বিমত পোষণ করেনি।

    রোনালদো বলেন, ‘ভিন্ন একটি দেশে, নতুন একটি ফুটবল লিগে খেলার সুযোগ পেয়ে আমি খুবই রোমাঞ্চিত। সৌদি আরবে পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল নাসের যা করছে তা খুবই অনুপ্রেরণাদায়ক। বিশ্বকাপে সৌদি আরবের সাম্প্রতিক পারফরম্যান্স থেকে আমরা দেখতে পাচ্ছি যে এটি একটি বড় ফুটবল উচ্চাকাঙ্ক্ষার দেশ এবং তাদের সম্ভাবনা অনেক। ’

    তিনি আরো বলেন, ‘আমি খুবই সৌভাগ্যবান যে, ক্যারিয়ারে প্রায় সবকিছুই জিতেছি। ইউরোপিয়ান ফুটবলে আমি যা লক্ষ্য নির্ধারণ করেছিলাম, সবই জেতা হয়েছে। এ কারণে আমি ভেবেছি, এখনই সময় জীবনে যা কিছু অর্জন করেছি সে অভিজ্ঞতা এশিয়ায় শেয়ার করার। আমি খুবই মুখিয়ে আছি আমার নতুন সতীর্থদের সঙ্গে দেখা করা এবং তাদের সঙ্গে খেলার জন্য।’

    চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চেয়েছিলেন তিনি। যে কারণে এ মৌসুমের শুরুতেই ম্যানইউ ছেড়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন কোনো ক্লাবে যেতে সর্বোচ্চ চেষ্টা করেছিলেন তিনি; কিন্তু কোনো ক্লাবই রাজি হয়নি সিআর সেভেনকে দলে নিতে। অগত্যা ম্যানইউতেই থেকে যেতে হয় তাকে।

    কিন্তু ম্যানইউতেও বনিবনা হচ্ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। ক্লাব কর্মকর্তা, সতীর্থদের এবং সবচেয়ে বেশি কোচের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি। বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে কোচের বিরুদ্ধে সমস্ত ক্ষোভ উগড়ে দেন সিআর সেভেন। সে কারণে ক্লাবের সঙ্গে সম্পর্কের অবণতি এবং বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ম্যানইউর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেন রোনালদো।

    এরপরই ফ্রি এজেন্টে পরিণত হন সিআর সেভেন। বিশ্বকাপেও পর্তুগাল দলে কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে ঝামেলা হয়েছিলো রোনালদোর। যে কারণে দুই ম্যাচে পরপর সাইডবেঞ্চে বসিয়ে রাখা হয় তাকে।

    এশিয়া মহাদেশের দুই ক্লাব বসুন্ধরা কিংস এবং আল নাসের। এশিয়ার এই ক্লাবটিতে আসায় বাংলাদেশি ক্লাব বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলার সম্ভাবনা জেগেছে রোনালদোর। এই দুই দলের দেখা হওয়ার সুযোগ রয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে।

    ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি বালোঁ দর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শো অর্জন করেছেন। যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়। কর্মজীবনে তিনি ৩২টি প্রধান সারির শিরোপা জয় করেছেন, তন্মধ্যে রয়েছে সাতটি লিগ শিরোপা, পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগ, একটি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ, এবং একটি উয়েফা নেশনস লিগ শিরোপা। রোনালদোর চ্যাম্পিয়নস লিগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

    মাহফুজা ৩১-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর