১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নওগাঁয় দেশের সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড

    উত্তরের জেলা নওগাঁয় দেশের সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  শুক্রবার সকাল ৯টায় জেলায় ৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা এ শীত মৌসুমে সর্বনিম্ন।

    নওগাঁর বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

    নজরুল ইসলাম বলেন, আজ সকাল ৯ টায় নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় তাপমাত্রা নিম্নমুখী হতে শুরু করে। তবে ঘন কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলছে। আস্তে আস্তে আবহাওয়া আরও নিম্নমুখী হতে পারে বলেও জানান তিনি।

    বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র  জানায়, আগের দিনের তুলনায় আজ তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস কম। গতকাল বৃহস্পতিবার বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

    এদিকে নওগাঁয় শীত জেঁকে বসায় মানুষের ভোগান্তি বেড়েছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় স্থানীয় মানুষ এ আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে হিমশিম খাচ্ছেন। গতকাল রাত থেকেই বৃষ্টির মতো কুয়াশা ঝরেছে। ঘন কুয়াশার দাপট ছিল আজ সকাল পর্যন্ত।

    আজ সকাল নয়টার দিকে ঘন কুয়াশার কারণে নওগাঁ শহরের রাস্তাঘাটগুলোতে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে। দূরপাল্লার যানবাহনের চালকেরা বলেন, ঘন কুয়াশার কারণে গন্তব্যে পৌঁছাতে তাঁদের দেরি হচ্ছে।

    জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, ঠান্ডা প্রভাব বাড়ার ফলে জেলার ১১ টি উপজেলায় শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণের নির্দেশনা দেওয়া হয়েছে। এরইমধ্যে উপজেলা নির্বাহি কর্মকর্তারা শীতবস্ত্র বিতরণ শুরু করেছেন।

    এদিকে জেলায় হঠাৎ করে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ও ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাসে মানুষের ভোগান্তি বেড়েছে এর আগে ১৬ ডিসেম্বর চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলিসিয়াস।

    মাহফুজা ২৩-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর