২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পিএসজির সঙ্গে মৌখিকভাবে চুক্তি বাড়ানোর ঘোষণা মেসির

    ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে লিওনেল মেসির চুক্তি আগামী বছর জুনেই শেষ হয়ে যাবে।

    বিশ্বকাপ চলাকালেই শোনা গিয়েছিলো, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি মেসিকে নিতে চায়।  বিশ্বকাপ জয় করে দেশে ফিরে বিজয়োৎসবের মাঝেই পিএসজির সঙ্গে মৌখিকভাবে চুক্তি বাড়ানোর ঘোষণা দেন মেসি। ক্লাবে ফিরে আসার পরই নতুন চুক্তিতে সই করবেন তিনি।

    জীবনের ৩৫তম বছরে এই তারকা আছেন ফর্মের তুঙ্গে, গোল করছেন, করাচ্ছেন। এই ছন্দ নিয়েই ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলে ২০২৪ সাল পর্যন্ত খেলে যেতে চান তিনি্।

    এই চুক্তির ফলে মেসি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য আরও দুটো সুযোগ পেয়ে যাচ্ছেন। ২০১৫ সালে বার্সেলোনার হয়ে তিনি সবশেষ জিতেছিলেন এই শিরোপা। এরপর ২০১৮-১৯ সালে একবার সেমিফাইনালে খেলেছিলেন তিনি, এর আগে পরে আর শেষ চারেও খেলতে পারেননি।

    আরও একটা বাড়তি মৌসুম পিএসজি থাকায় চ্যাম্পিয়ন্স লিগে মেসির সামনে আরও একটা রেকর্ড ভাঙার বাড়তি সুযোগ আসছে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর। ১৪১ গোল নিয়ে তিনি আছেন সবার ওপরে। দুইয়ে থাকা মেসির গোল ১২৯টি। আগামী দেড় মৌসুমে সেই রেকর্ডটা নিজের করে নেওয়ার সুযোগটা পাচ্ছেন তিনি।

    মেসি আপাতত আছেন আর্জেন্টিনায়। বিশ্বকাপ জয়ের পরের মুহূর্তটা তিনি উপভোগ করছেন দেশের মানুষের সঙ্গে। তবে তিনি পিএসজিতে শিগগিরই ফিরছেন। লিগে আধিপত্য ধরে রাখার পাশাপাশি ফরাসি এই দলটিকে ইউরোপীয় শিরোপা জেতানোর লক্ষ্য নিয়ে ক্রিস্তোফ গালতিয়েরের দলে ফিরবেন তিনি।

    ল্য পারিসিয়েন জানাচ্ছে, আর্জেন্টিনা থেকে পিএসজিতে মেসি ফিরলেই তার চুক্তি নবায়ন নিয়ে আলোচনায় বসবে দুই পক্ষ। সভাপতি নাসের আল খেলাইফি আর ক্রীড়া ব্যবস্থাপক লুইস ক্যাম্পোসের সঙ্গে মেসির সেই বৈঠকেই নির্ধারিত হবে চুক্তির মেয়াদ বাড়ালে কত বেতন নেবেন, মেয়াদটা কয় বছরের হবে ইত্যাদি বিষয়।

    সেটা হয়ে গেলে তার সাবেক দল বার্সেলোনায় মেসির খেলোয়াড় হিসেবে ফেরার সম্ভাবনা কমে আসবে আরও একটু। যদিও মেসি নিজেই জানিয়েছিলেন, খেলোয়াড় হিসেবে না হলেও অন্য কোনো ভূমিকায় ফিরতে চান বার্সায়।

    নতুন চুক্তি অনুসারে আরও এক মৌসুম তথা ২০২৩-২৪ মৌসুমেও নেইমার-এমবাপেদের কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে দেখা যাবে মেসিকে। ২০২১ সালে বার্সেলোনা থেকে মেসি পিএসজিতে এসেছিলেন ২ বছরের চুক্তিতে। যার মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৩ সালের জুনে।

    তবে বিশ্বকাপ জয়োৎসবের মধ্যেই নয়, মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর বিষয়নি গত চারমাস ধরেই আলোচনার টেবিলে রেখেছে পিএসজি। স্প্যানিশ পত্রিকা মার্কা এ নিয়ে রিপোর্টও প্রকাশ করে। অবশেষে সম্মতিতে পৌঁছেছে দুই পক্ষ।

    মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি কয়েকমাস  আগে চুক্তির বিষয়ে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস এবং চেয়ারম্যান নাসের আল খেলাইফির সঙ্গে চুক্তির বিষয়ে আলাপ-আলোচনা করে আসেন ।

    মাহফুজা ২২-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর