১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাগেরহাটের আনসার আলীসহ তিনজন হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন

    বাগেরহাটের মোড়লগঞ্জের দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী ও তার স্ত্রীসহ তিনজনকে হত্যা মামলায় আদালত ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ।

    একইসাথে সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়।  অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ৪২ জন আসামিকে খালাস দিয়েছেন আদালত। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী রোমানা তানহা এসব তথ্য নিশ্চিত করেছেন।

    রোববার খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন।

    এ সময় আদালতে মামলার ৫০ জন আসামি উপস্থিত ছিলেন।

    সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- শহিদুল ইসলাম ফকির, আবুয়াল ফকির, মো. হুমায়ুন হাওলাদার, মিল্টন খান,  মফিজ খান, ফারুক,  আবুল হোসেন শেখ, মোদাচ্ছের শেখ, সুনীল দাস, বিশ্ব প্রমানিক, লিয়ন শিকদার, সুব্রত কুমার সাহ (পলাতক),  রুবেল ফকির ও  মহি মোল্লা।

    আদালত সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের রাজনীতি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদারের সঙ্গে দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম ফকিরের বিরোধ ছিল। এই বিরোধের জেরে  ২০১৮ সালের ১ অক্টোবর যুবলীগ নেতা শুকুর শেখকে সেলিমাবাদ ডিগ্রি কলেজ মাঠে গুলি করে হত্যা করা হয়। এরপর আনছার আলী দিহিদারের বাড়িতে হামলা চালিয়ে তাকেও ধরে নিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এছাড়া আসামিরা আনছার আলী দিহিদারের স্ত্রী মঞ্জু বেগমকে একই দিন মারধর করে গুরুতর আহত করে। ২০২০ সালের ৩০ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

    শুকুরকে হত্যার ঘটনায় ২০১৮ সালের ৪ অক্টোবর শুকুর শেখের ভাই শেখ ফারুক আহম্মদ বাদি হয়ে মোড়েলগঞ্জ থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আরেকটি মামলা করে। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৪ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

    এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী তৌহিদুর রহমান বলেন, তারা ন্যায়বিচার পাননি, উচ্চ আদালতে আপিল করা হবে।

    মাহফুজা ৪-১১

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর