১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সেমিফাইনালে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পাকিস্তান

    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে পাকিস্তান ফাইনালে উঠেছে । বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে ৪ উইকেটে ১৫২ রান করে।  বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ভর করে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় লাভ করে।

    ১৩ বছর পর এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তৃতীয়বারের মতো নাম লেখালো পাকিস্তান।  ২০০৯ সালে তারা বিশ্বকাপের ফাইনাল খেলেছিল এবং ওই একবারই শিরোপা জিতে।  ২০০৮ সালে প্রথম আসরেরও ফাইনাল খেলেছিল তারা এবং  ভারতের কাছে হেরে রানার্স-আপ হয়।

    নিউ জিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে বাবর ৫৩ ও রিজওয়ান ৫৭ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন। মিচেল স্যান্টনার ৩০ রান করা মোহাম্মদ হারিসকে আউট করেন ।

    ইনিংসের এক ওভার বাকি থাকতে মোহাম্মদ হারিস ২৬ বলে ৩০ রানে সাজঘরে ফেরেন।  পাকিস্তান তখন জয় থেকে মাত্র ২ রান দূরে। শান মাসুদ ৩ রানে অপরাজিত থাকেন।

    নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট ৩৩ রানে নেন ২টি উইকেট।

    কিউইদের দারুণভাবে চেপে ধরেন পাকিস্তানি বোলাররা। ৪৯ রানে নিউজিল্যান্ড হারিয়ে বসে ৩ উইকেট। সেখান থেকে কেন উইলিয়ামসন দলকে এগিয়ে দেন। এরপর  ঝোড়ো ব্যাটিং করেন ড্যারেল মিচেল। সবমিলিয়ে নিউজিল্যান্ডের পুঁজিটা খুব বড় হয়নি। ৪ উইকেটে ১৫২ রানেই আটকে গেছে কেন উইলিয়ামসনের দল।

    সিডনিতে টস জিতে ব্যাটিং বেছে নেয় নিউজিল্যান্ড। শুরুটাই ভালো ছিল। ইনিংসের তৃতীয় বলে শাহিন শাহ আফ্রিদি এলবিডব্লিউ করেন ফিন অ্যালেনকে

    এবং ডেভন কনওয়ে ২০ বলে ২১ করে শাদাব খানের সরাসরি থ্রোতে রানআউট হন।

    পাওয়ার প্লেতে তারা একদমই সুবিধা করতে পারেনি। ২ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ৩৮ রান। অষ্টম ওভারে মোহাম্মদ নওয়াজ ফিরতি ক্যাচ বানান গ্লেন ফিলিপসকে ।

    সেখান থেকে কেন উইলিয়ামসন আর ড্যারেল মিচেলের ৫০ বলে ৬৮ রানের জুটি। ৪২ বলে ৪৬ করে উইলয়ামসন বোল্ড হন শাহিন আফ্রিদির বলে। তবে ড্যারেল মিচেল একদম ইনিংসের শেষ পর্যন্ত খেলে গেছেন। ৩৫ বলে ৩ চার আর ১ ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। ১২ বলে ১৬ করেন জেমস নিশাম।

    পাকিস্তানের বোলারদের মধ্যে সবচেয়ে সফল শাহিন শাহ আফ্রিদি। ২৪ রানে তিনি নেন ২টি উইকেট। ম্যাচসেরা হন মোহাম্মদ রিজওয়ান।

    বৃহস্পতিবার ভারত ও ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে।  এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ফাইনালে খেলবে পাকিস্তান।

    মাহফুজা ৯-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর