২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সারা বিশ্বে যদি দুর্ভিক্ষ হয়ও, বাংলাদেশ যেন খাদ্যের যোগান দিতে পারে আমাদের সে ব্যবস্থা করতে হবে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    যে যার অবস্থান থেকে অধিক খাদ্য উৎপাদনের চেষ্টা করুন। দেশবাসীকে উৎপাদন বাড়ানোর তাগিদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সারাবিশ্বে যে দুর্যোগের তা থেকে বাংলাদেশকে সুরক্ষিত করতে হবেএবং  যার যে জমি আছে সবাই সেখানে কিছু উৎপাদনের চেষ্টা করুন।

    সোমবার  বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

    শেখ হাসিনা বলেন, আমাদের অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জায়গা আছে এবং সেগুলোতে আমরা উৎপাদনের দিকে নজর দেই। খাদ্য গ্রহণেও সাশ্রয়ী হই এবং যে যা পারি উৎপাদন করি। সারা বিশ্বে যদি দুর্ভিক্ষ হয়ও, বাংলাদেশ যেন খাদ্যের যোগান দিতে পারে আমাদের এখন সে ব্যবস্থা করতে হবে।

    তিনি বলেন, পাশাপাশি আমাদের খাদ্যের সাশ্রয় করতে হবে এবং আমরা উৎপাদন করে যাচ্ছি, কিন্তু সেগুলো যথাযথভাবে সংরক্ষণ না করতে পারলে নষ্ট হবে। শেখ হাসিনা বলেন, আমাদের পেঁয়াজের ঘাটতি ছিল, এখন আমরা পেঁয়াজ উৎপাদন করে চাহিদা মেটাচ্ছি। এসময় তেলজাতীয় ফসলে স্বয়ংসম্পূর্ণ হতে কাজ করার জন্য সরকারপ্রধান নির্দেশনা দেন।

    খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কৃষি মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন । এতে বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী।

    ১৬ অক্টোবর ছিল বিশ্ব খাদ্য দিবস। এ উপলক্ষে কৃষি মন্ত্রণালয় ১৭অক্টোবর অনুষ্ঠানের আয়োজন করে । অনুষ্ঠানে খাদ্য নিয়ে একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়।

    এবারের বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’ এ প্রতিপাদ্যে ।

    মাহফুজা ১৭-১০

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর