৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বরগুনার বেতাগীতে মানব সেবায় কাজ করছে কেএসডিও

    বরগুনা প্রতিনিধি : বরগুনার বেতাগী উপজেলার  কাজিরাবাদের এ জেড এম শিমুলসহ কয়েক জন যুবক চিন্তা করেন কিভাবে স্থানীয় অসহায় মানুষের পাশে দাঁড়ানো যায় । যারা অর্থের অভাবে চিকিৎসা করাতে পারেন না কিংবা ছেলে-মেয়েদেরকে লেখা পড়া করাতে পারছেননা। সেই চিন্তা থেকে  ২০২০ সালের ১০ ই আগস্ট এসো মোরা কাজ করি, মানবতার কল্যানে সমৃদ্ধ জীবন ও সমাজ গড়ি” এই স্লোগান নিয়ে কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা (কেএসডিও) এর যাত্রা শুরু ।

    অসহায় হত-দরিদ্র পরিবার ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে,আর্থিক সহায়তা প্রদান করে, মা্ত্র দু’বছরের ব্যবধানে স্থানীয়দের কাছে বিপদের বন্ধু  হিসেবে খ্যাতি পেয়েছে কেএসডিও। বেতাগী উপজেলার সর্বস্তরের মানুষের  প্রসংশায় ভাসছে এই মানবিক সংগঠনটি।

    কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থাটি মুলত মরনব্যাধি ক্যান্সার আক্রান্ত রোগীসহ অন্যান্য একাধিক অসুস্থ মানুষের চিকিৎসা সেবা আর্থিক সহায়তা প্রদান করেছে।

    বরগুনার বেতাগীতে মানব সেবায় কাজ করছে কেএসডিও

    কাজিরাবাদ ইউনিয়নের ৪টি এতিমখানা মাদ্রাসায় প্রতি বছর একাধিকবার খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

    ২০২১ সালের রোজার মাসকে কেন্দ্র করে একসাথে ১৫০অধিক পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করে।

    এছাড়া কাজিরাবাদ ইউনিয়নসহ বেতাগী উপজেলার বেশ কিছু মসজিদ /এতিমখানা মাদ্রাসায় আর্থিক সহায়তা প্রদানসহ আরো নানামুখি সামাজিক কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।

    বেতাগী উপজেলার এই মানবতার কল্যানের সংগঠন নিয়ে বলতে হলেই যার নাম জড়িয়ে যায়, সে হচ্ছে এই সংগঠনের প্রতিষ্ঠাতা,সভাপতি  “এ জেড এম শিমুল”  যার উদ্যোগে এবং সংগঠনের সকল সদস্যদের আপ্রান চেষ্টায় এ যাবৎ কাজিরাবাদ ইউনিয়নের কয়েকশ সুবিধাবঞ্চিত পরিবার বিভিন্নভাবে উপকৃত হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের মুখে-মুখে যে সংগঠন প্রসংশা পাচ্ছে তা হলো “কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা (কেএসডিও)” বেতাগী-বরগুনা।  স্থানীয়রা বলেন, প্রত্যেক অঞ্চলে এভাবে নিজের টাকায় অসহায় হত-দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করার ব্রত নিয়ে যদি এরকম  সমাজ উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠিত হতো,তবে আমাদের সমাজে আর অসহায় হত-দরিদ্র মানুষের আর্থিক আহাজারি  শুনতে হতোনা।

    কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এ জেড এম শিমুল বলেন, কয়েক বন্ধুর সঙ্গে আলাপ করে সিন্ধান্ত নেই এলাকার জন্য কি করা যায় সেই চিন্তা থেকেই এ সংগঠন করা। শুধূ মাত্র নিজেদের অর্থ দিয়েই চলে কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থাটি। সমাজের বৃত্তবানরা যদি আমাদের পাশে থাকেন তা হলো আরো বেশি মানুষকে সহযোগিতা করতে পারবো।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর