৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পার্বত্য এলাকায় বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে- স্বরাষ্ট্রমন্ত্রী

    পার্বত্য এলাকায় বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত টহলের পাশাপাশি গোয়েন্দা কার্যক্রমও অব্যাহত রয়েছে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

    রোববার বঙ্গবাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

    মন্ত্রী বলেন, বিচ্ছিন্নতাবাদীদের এলাকায় থাকতে দেয়া হচ্ছেনা ,তাদের সরিয়ে দেয়া হচ্ছে। এরা সব সময়ই আমাদের সীমান্ত এলাকায় একটা অস্থিতিশীল পরিস্থিতি করার জন্য চেষ্ঠা চালাচ্ছে। সেনাবাহিনী থেকে শুরু করে পুলিশ পর্যন্ত পার্বত্য চট্টগ্রামের তিনটি জেলাতেই রয়েছে। মন্ত্রী বলেন, কেএনএফ’র সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়গুলো  দেখছি এবং যদি কানেকশান পাই সেটা আমরা ব্যবস্থা নিচ্ছি।  জঙ্গিদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে এবং কয়েকজনকে শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি।

    তিনি বলেন, ২০০৯ সালে সারাদেশে ফায়ার স্টেশন ছিল ২০৮টি এবং  বর্তমানে সারাদেশে সচল স্টেশন রয়েছে ৪৯০টি। ফায়ার সার্ভিসকে আন্তর্জাতিক মানের এবং সক্ষমতা বাড়ানো হয়েছে।

    বর্তমানে যে টিটিএল গাড়ি সংযোজিত হলো, এতে ২৪তলা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণ বা যেকোনো দুর্যোগ মোকাবিলা সম্ভব। এই সরকার ক্ষমতায় আসার আগে ফায়ার সার্ভিসের ছয় হাজার জনবল ছিল এবং  বর্তমানে তা ১৪ হাজারে উন্নীত হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

    মাহফুজা ১৬-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর