১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সাতক্ষীরা খৈতলা এবং চুয়াডাঙ্গার বলদিয়া সীমান্তের বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

    সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে মো. হাসানুর রহমান  নামে এক বাংলাদেশি যুবক মারা গেছেন ।রোববার ভোর ৪টায় সাতক্ষীরার খৈতলা সীমান্তের বিপরীতে ভারতের কৈজুরী এলাকায় এই ঘটনা ঘটে। নিহত হাসানুর রহমান কুশখালী গ্রামের হায়দার আলীর ছেলে।

    হাসানুর রহমানের বাবা হায়দার আলী জানান, পার্সপোট না থাকায়  হাসানুর কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায় । রোববার ভোরে  তারা  কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিল। পথে ভোর রাত ৪টায়  ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে হাসানুর বুকে গুলি লাগে।  এ সময় তার সঙ্গীরা তাকে উদ্ধার করে সকাল ৬টায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় পাঠায়। সকাল সাড়ে ৭টায় খুলনা সার্জিকাল হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

    সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ বলেন, ‘বিএসএফ প্রাথমিকভাবে ঘটনাটি অস্বীকার করেছে। আমরা পতাকা বৈঠকের জন্য তাদের আহ্বান করেছি। এবং পতাকা বৈঠক হলে বিস্তারিত জানা যাবে।

    এদিকে,চুয়াডাঙ্গার দামুড়হুদায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর -বিএসএফ গুলিতে মুনতাজ হোসেন  নামের এক ব্যাক্তি মারা গেছেন। রোববার সকালে  ছোট বলদিয়া সীমান্তের ৮২ নম্বর মেইন পিলারের কাছ থেকে বিএসএফ সদস্যরা নিহতের মরদেহ নিয়ে যায়।  মুনতাজ ছোট বলদিয়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে।

    মুনতাজ শনিবার রাতে উপজেলার ছোট বলদিয়া সীমান্তের ৮২ নম্বর মেইন পিলারের কাছে মহিষ আনতে যায়। এ সময় ওপার থেকে গুলি করে ভারতের ৫৪-বিএসএফ বিজয়পুর ক্যাম্পের সদস্যরা। এতে গুলিবিদ্ধ হয় মুনতাজ।  রোববার সকালে তার মরদেহ বিএসএফ নিয়ে যায়।’

    এ বিষয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক লে. কর্নেল শাহ মোহাম্মদ ইশতিয়াক বলেন, ঘটনাটি শুনেছি এবং  আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।

    মাহফুজা ৯-১০

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর