৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র ও স্ত্রী অবৈধ সম্পদ অর্জনের দায় কারাগারে

    অবৈধ সম্পদ অর্জন ও গোপন করার অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী ও তার স্ত্রী কামরুন্নাহারকে কারাগারে পাঠিয়েছেন বগুড়া জেলা আদালত।

    বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়া আদালতে জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র এ আদেশ দেন। পরে তাদের বগুড়া কারাগারে পাঠানো হয়েছে।

    এর আগে ২৫ এপ্রিল তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও গোপন করার অভিযোগে মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর আলম।

    বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, দুপুরের পরে আদালতে সাবেক মেয়র ও তার স্ত্রী হাজির হয়ে জামিনের আবেদন করেন। এ সময় বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

    সাবেক মেয়র মাহফুজ জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তার স্ত্রী কামরুন্নাহার শিমুল জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী ক্যাশিয়ার ছিলেন। জয়পুরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সরদারপাড়া আলহেরা আবাসিক এলাকায় তারা বসবাস করেন।

    মামলা সূত্রে জানা যায়, সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী ও তার স্ত্রী কামরুন্নাহারের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ ছিল। অভিযোগের পর তাদের সম্পদের বিবরণী জমা দিতে বলে দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়। ২০১৯ সালের ৩১ জুলাই স্বামী-স্ত্রী হিসাব বিবরণী জমা দেন। সেই হিসাব বিবরণীর তথ্য অনুসন্ধান শুরু করে দুদক।

    অনুসন্ধানে দেখা যায়, গোলাম মাহফুজ ১ লাখ ৬৫ হাজার ৮২১ টাকা পরিমাণ স্থাবর সম্পদ অবৈধভাবে অর্জন করেন। এ ছাড়া তার জ্ঞাত আয়ের সঙ্গে ৯৯ লাখ ১০ হাজার ৭৯৪ টাকার অসংগতি পাওয়া গেছে।

    অন্যদিকে মেয়রের স্ত্রী কামরুন্নাহার শিমুলের হিসাবেও অবৈধভাবে ১ লাখ ৬৫ হাজার ৮২১ টাকা অর্জনের তথ্য খুঁজে পাওয়া গেছে। একই সঙ্গে তার জ্ঞাত আয়ের সঙ্গে ৩৬ লাখ ৭ হাজার ১৬৪ টাকার অসংগতি রয়েছে।এ মামলা জামিন নিতে আদাতে গেলে । বিচারক জামিন আবেদন নাকচ করে দিয়ে কারাগারে পাঠায়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর