৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

    সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। সুরমা নদীর পানি বিপদসীমার ১৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।বৃষ্টিপাত না থামায় বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে না বলে জানিয়েছেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম।আজ শুক্রবার সকাল ৯ টায় সুরমা নদীর পানি বিপদসীমার ১৮ সেন্টিমিটার উপর দিয়ে ৭.৯৮ মিটারে প্রবাহিত হচ্ছে।

    বন্যার পানিতে রাস্তাঘাট, বাড়িঘর, হাটবাজার, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয় ঢুকে পড়ায় চরম ভোগান্তি পড়েছেন সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, ছাতক ও  দোয়ারাবাজার উপজেলার লক্ষাধিক মানুষ।২২২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৪৮ টি মাধ্যমিক বিদ্যালয় বন্যা কবলিত হয়েছে।

    বন্যার পানিতে ৪৫০ টি পুকুর তলিয়ে গেছে।এতে প্রায় ৩৫ মে. টন মাছ, ৩০ লাখ মাছের পোণা ভেসে গেছে দিয়ে প্রায় আড়াই কোটি ক্ষয়ক্ষতি হয়েছে।

    বন্যার পানিতে প্রায় এক হাজার হেক্টর বোরো ধান ও  বাদাম জমি পানিতে তলিয়ে গেছে । পাকা ধান পানিতে তলিয়ে যাওয়ায় কৃষকরা চরম ক্ষতির মুখে পড়েছেন।

    সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন,’ বন্যা কবলিত মানুষের জন্য ১৪০ মে. টন চাল, ১২ লাখ টাকা ও দুই হাজার প্যাকেট শুকনো খাবার দেওয়া হয়েছে। বন্যা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। চাল, নগদ টাকা ও শুকনো খাবার মজুদ আছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর