১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ১২ জুন পি কে হালদারকে দেশে আনার বিষয়ে রুলের শুনানি

    এনআরবি গ্লোবাল ব্যাংকের সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার ও আত্মসাতের অভিযোগ অভিযুক্ত প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) পালিয়ে থাকার পর ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার হয়, ভারতে গ্রেপ্তার হওয়া পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে ২০২০ সালের ১৯ নভেম্বর জারি করা রুলের উপর আগামী ১২ জুন শুনানির দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট। পাশাপাশি এই সময়ের মধ্যে পি কে হালদারের বিরুদ্ধে দায়ের করা মামলার অগ্রগতি জানাতেও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেওয়া হয়েছে।

    বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৭ মে) এ আদেশ দেন। এর আগে শুনানিতে পি কে হালদারকে ভারতে গ্রেপ্তারের বিষয়টি হাইকোর্টের নজরে আনে দুদক।

    আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন মানিক।

    ২০২০ সালের ৭ সেপ্টেম্বর হাইকোর্টের একই বেঞ্চে আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে দেশে ফিরে আসার সুযোগ দিতে হাইকোর্টে একটি আবেদন দায়ের করা হয়। একই আবেদনে তাকে দেশে ফেরার পর যেন গ্রেপ্তার করা না হয় সেই নির্দেশনায় তার প্রতিষ্ঠান আইএলএফএসএল থেকে করা হয়েছিল।

    ওই আবেদনের শুনানি নিয়ে আদালত জানিয়েছিলেন- পি কে হালদার কবে, কখন, কীভাবে দেশে ফিরতে চান তা আইএলএফএসএল লিখিতভাবে জানালে সে বিষয়ে পরবর্তী আদেশ দেওয়া হবে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন।

    একই বছরের ১৯ নভেম্বর এ বিষয়ে রুল জারি করা হয়। পরবর্তীতে পি কে হালদারের প্রতিষ্ঠান আইএলএফএসএল’র পক্ষ থেকে হাইকোর্টকে জানানো হয়, দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা আসার জন্য টিকিট কেটেছেন তিনি। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

    সার্বিক দিক বিবেচনার পর পি কে হালদারকে দেশে ফেরার অনুমতি দেন হাইকোর্ট। এর পাশাপাশি পি কে হালদার দেশে ফেরার সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার করতে পুলিশের আইজি এবং ইমিগ্রেশন পুলিশকেও নির্দেশ দেওয়া হয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর