২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    অগ্নিকাণ্ডে স্বামী-স্ত্রী ও তিন সন্তানের মৃত্যু: রফাদফা ২৪ লাখ টাকায়

    ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বামী মকবুল মিয়া ও স্ত্রী রেখা বেগমসহ তাদের তিন সন্তানের মৃত্যুর বিষয়টি সালিসে ২৪ লাখ টাকায় রফা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

    সোমবার (১১ এপ্রিল) দুপুরে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছফিউল্লাহ মিয়ার নেতৃত্বে এই আপসরফা হয়েছে বলে জানা যায়।

    স্থানীয় একাধিক ব্যক্তি জানিয়েছেন, ছফিউল্লাহ মিয়ার নেতৃত্বে আশুগঞ্জ বাজারে তার কার্যালয়ে এ সালিস বৈঠক হয়। সেখানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান, জেলা কাজী সমিতির সভাপতি মহিউদ্দিন মোল্লা, মকবুল মিয়ার মা খোরশেদা বেগম, শ্বশুর খোরশেদ আলম, ভবন মালিক আলাই মোল্লাসহ অনেকে উপস্থিত ছিলেন। সালিশে ভবন মালিক আলাই মোল্লাকে ২৪ লাখ টাকা জরিমানা করে আপস করা হয়।

    সালিসের বিষয়ে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছফিউল্লাহ মিয়া বলেন, ‘মকবুলের অনেক টাকা ঋণ আছে। ২৪ লাখ টাকায় আপস হয়েছে। এ সময় নিহতের স্বজনসহ উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।’

    ওই অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলা সূত্রে জানা যায়, গত ২২ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টার দিকে রান্নাঘরে মশার কয়েল জ্বালাতে যায় মকবুল–রেখা দম্পতির শিশুপুত্র আরিফ হোসেন। দেশলাই জ্বালাতেই দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। এ সময় আরিফকে বাঁচাতে ছুটে আসেন তার মা, বাবা ও ছোট ভাই জোবায়ের হোসেন। অগ্নিকাণ্ডে বিদ্যুৎ-সংযোগ বন্ধ হয়ে যাওয়ায় অন্ধকারে তারা আর বাইরে আসতে পারেননি। ভেতরে আটকা পড়ে দগ্ধ হন সবাই। ঘটনাস্থলেই জোবায়ের মারা যায়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মকবুল মিয়া, আরিফ হোসেন ও রেখা বেগম মারা যান। এর আগে হাসপাতালে রেখার গর্ভে থাকা কন্যাসন্তানের জন্ম হয় মৃত অবস্থায়। এ ঘটনায় গত ২ মার্চ ভবন মালিক আলাই মোল্লাসহ পাঁচজনকে আসামি করে আশুগঞ্জ থানায় মামলা করেন মকবুলের মা খোরশেদা বেগম। ঘটনার পাঁচ দিন পর ২৭ ফেব্রুয়ারি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে উপজেলা প্রশাসন।

    আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান বলেন, ‘আপসরফার কথা লোকমুখে শুনেছি। তবে আমাদের কেউ সালিসে বসবে এ ব্যাপারে বলেনি। অগ্নিকান্ডের ঘটনায় শিগগিরই চার্জশিট দেওয়া হবে।’

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর