১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    দৌলতদিয়ায় শত শত ট্রাক নদী পারের অপেক্ষায়

    বুধবার (২৩ মার্চ) সকালে সরেজমিনে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায় দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক। এসব ট্রাকগুলোকে ঘণ্টার পর ঘণ্টা আবার কোনো সময় দিনের পর দিন অপেক্ষায় থাকতে হচ্ছে। ফলে চরম ভোগান্তিতে পড়ছেন চালক ও তাদের সহকারীরা। এতে তাদের বাড়তি খরচ বহন করতে হচ্ছে।

    দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে অল্প কিছু যাত্রীবাহী বাসসহ পদ্মার মোড় পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কে অপচনশীল পণ্যবাহী ট্রাক রয়েছে। এছাড়া ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরের গোয়ালন্দ মোড় সড়কের প্রায় ৩ কিলোমিটার সড়কে নদী পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাকের সিরিয়াল দেখা যায়।

    এ সময় খাওয়া দাওয়া, গোসল ও টয়লেট সমস্যায় পড়েন চালক ও সহকারীরা। সময়মতো মালামাল পরিবহন করতে না পেরেও বিপাকে পড়ছেন তারা। তবে যাত্রীবাহী ও পচনশীল পণ্যবাহী যানবাহনকে অগ্রাধিকার ভিত্তিতে ফেরি পার করছে ঘাট কর্তৃপক্ষ।

    বিআডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, রুটের নিয়মিত যানবাহনের পাশাপাশি অন্য রুটের গাড়ির বাড়তি চাপের কারণে দৌলতদিয়ায় সিরিয়াল তৈরি হচ্ছে। তাছাড়া সকালে একটু সিরিয়াল থাকে। তবে যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। বর্তমানে এ রুটে ছোট বড় ১৯টি ফেরি চলাচল করছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর