১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    খাদ্য নিয়ে রাজনীতি করতে দেয়া হবে না- খাদ্যমন্ত্রী

    কুষ্টিয়ায় চালকল মালিক ও ব্যবসায়ীদের সাথে অবৈধ মজুদদারীরোধে করণীয় ও বাজার তদারকি সংক্রান্ত মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কাল থেকে চালের দাম বেড়ে যাওয়াতো দুরের কথা যদি না কমে আমাদের ভালো কথা বলা প্রশাসন অতো ভালো থাকবে না। খাদ্য নিয়ে রাজনীতি করতে দেয়া যাবে না। যথেষ্ট লাভ করেছেন, আর নয়।  রমজান উপলক্ষে লাভ নয়, বরং ছাড় দিয়ে বিক্রি করাটাই উচিত।

    উপস্থিত জেলা প্রশাসকদের উদ্দেশ্যে কঠোর নির্দেশনা দিয়ে খাদ্যমন্ত্রী বলেন, প্রত্যেকটা মিলের স্টক খতিয়ে দেখবেন। আজকেই ম্যাজিষ্ট্রেট পাঠাবেন। তদারকি ও মনিটোরিং বাড়াতে হবে। মিল মালিকরা প্রতিদিন কার কাছে বিক্রি করছে কতটুকু বিক্রি করছে তার হিসেব জেলা প্রশাসককে দিতে হবে। প্রতিদিনের হিসেব প্রতিনিদিন দিতে হবে।

    আজ রবিবার বেলা ১২টায় কুষ্টিয়ার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে শুরু হয়ে সাড়ে তিন ঘন্টা ধরে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় খাদ্য মন্ত্রনালয়ের সচিব নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শাখাওয়াত হোসেন, কুষ্টিয়াসহ আশপাশের চার জেলা প্রশাসক, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি রবিউল ইসলামসহ খাদ্য বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন বাংলাদেশ অটো রাইসমিল অনার্স এসোসিয়েশনের সভাপতি রশিদ এগ্রো ফুড লিমিটেড এর চেয়ারম্যান আব্দুর রশিদ, কুষ্টিয়া চালকল মালিক সমিতির নেতারা তাদের মতামত তুলে ধরেন। এসময় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে মন্ত্রী দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে কয়েকটি চালকল পরিদর্শন করেন। সেসময় চালকলগুলোর মজুদদারী তদারকি করেন তিনি।

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর