১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৭শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    রাশিয়ার যুদ্ধবিমান বেলারুশে হামলা চালিয়েছে!

    রাশিয়ার যুদ্ধবিমান ইউক্রেনের আকাশসীমা থেকে বেলারুশের কোপানি নামের একটি আবাসিক এলাকায় হামলা চালিয়েছে বলে দাবী করছেন ইউক্রেনের বিমানবাহিনী  ।

    ইউক্রেনের বিমানবাহিনীর দাবি, রাশিয়া বেলারুশে ইচ্ছে করে হামলা করেছে।  ইউক্রেন বিমানবাহিনী আরও দাবি করেছেন, এখন বেলারুশ রাশিয়ার সঙ্গে যোগ দেবে। বেলারুশ দাবি করবে ইউক্রেন থেকে বেলারুশের ওপর হামলা করা হয়েছে। তাই তারাও ইউক্রেনে হামলা করবে।

    ইউক্রেনের বিমানবাহিনী বিবৃতিতে এ বিষয়ে জানায়, এটা উস্কানি। তাদের লক্ষ্য হলো বেলারুশ রিপাবলিককে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে জড়ানো।

    ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, বেলারুশের ঘাঁটি থেকে রাশিয়ার যুদ্ধবিমান উড্ডয়ন করে। এরপর সেটি ইউক্রেনে প্রবেশ করে। এরপর ইউক্রেন সীমান্ত থেকে বেলারুশের সীমান্ত ঘেষা কোপানিতে  হামলা চালায়।

    ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, তারা কখনো এমন হামলা করেনি। কখনো বেলারুশে হামলা করবেনও না।

    এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে যে কোনো সময় রাশিয়া হামলা করবে। এমনটি জানিয়েছেন কিয়েভের মেয়রের ভাই ওলাদিমিরি ক্লিচকো।

    সাবেক বিশ্বসেরা এ বক্সার গণমাধ্যম সিএনএনের কাছে বলেন, আগামী কয়েকদিনের মধ্যে আমরা আশঙ্কা করছি রাশিয়া সর্বশক্তি দিয়ে হামলা চালাবে। তারা (রুশ সেনারা) পুনরায় এক হচ্ছে।

    ওলাদিমির আরও বলেন, তারা ভিন্ন কৌশল খুঁজছে। হামলা করার জন্য ভালো ও উপযুক্ত সময়ের অপেক্ষায় আছে।

    রাশিয়া এখন পর্যন্ত বড় শহরগুলোর মধ্যে শুধুমাত্র খেরসনের দখল নিতে পেরেছে। তাদের লক্ষ্য হলো রাজধানী কিয়েভ দখল করা ও বর্তমান প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া ও জেলেনস্কির জায়গায় নিজেদের আজ্ঞাবহ সরকার প্রতিষ্ঠা করা।

    সূত্র: আল জাজিরা, বিবিসি

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর