১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    কিভাবে বুঝবেন আপনি একতরফা ভালোবেসে যাচ্ছেন

    দুটি মানুষের মধ্যে সম্পর্কে ভালোবাসা যেমন থাকবে তেমনি খুনসুটিও থাকবে। দুজনে সবসময় সমান মানসিকতার হয়না। এ থেকেই মতের মিল হয় না।  অনেকসময় অনেক সম্পর্কে এক পক্ষকে সবসময় হেয় করা হয়।

    একে বলা হয় একতরফা সম্পর্ক। আর এই সম্পর্কে কোন কিছু না পাওয়ার আশাই অন্যপক্ষ সবকিছু করে থাকে। এখন কথা হলো একতরফা সম্পর্ক কীভাবে বুঝবেন।  একতরফা ভালোবাসার কিছু লক্ষণ চলুন জেনে নেওয়া যাক।

    আপনার চেষ্টা বেশি:

    যেকোন বিষয়ে আপনার সঙ্গীর থেকে আপনার চেষ্টা বা ইচ্ছা যদি বেশি হয়ে থাকে তাহলে বিষয়টি হলো একতরফা সম্পর্ক। আপনি যদি নিজেই সবসময় ডেট নাইট, কোথাও ঘুরতে যাওয়া বা বিশেষ কোনদিনের পরিকল্পনা করে থাকেন তাহলে বুঝতে হবে এটি একতরফা সম্পর্ক। এরপরেও বুঝতে না পারলে দুজনের সম্পর্কের জন্য আপনি কী কী করছেন আর আপনার সঙ্গী কী কী করছে তা লিখে ফেলুন।

    নিজেকে দ্বিতীয়বার জিজ্ঞাসা করুন:

    আপনি যদি কখনো কোন সম্পর্কে থাকেন আর নিজেকে বারবার জিজ্ঞাসা করতে থাকেন আপনি আপনার সঙ্গীর আশা পূর্ণ করতে পারছেন কি না তবে তা নিঃসন্দেহে একতরফা সম্পর্ক। তাই যদি হয়ে থাকে তবে সঙ্গীর কাছে নিজেকে আকর্ষণীয় করার পরিবর্তে নিজেকে নিজের মতো রাখুন।

    একজনই সব সময় ক্ষমা চাওয়া:

    ভুল হলে ক্ষমা চাবেন এইটা স্বাভাবিক। কিন্তু সব সময় যদি আপনাকেই ক্ষমা চেতে হয় তবে বিষয়টি চিন্তার। একটি সম্পর্কে ঝগড়া হবে এবং যার ভুল হবে তাকেই ক্ষমা চেতে হবে।  দুজনেরই অনুভূতিকে সমান গুরুত্ব দিতে হবে।

    সঙ্গীর সম্পর্কে বাইরে কথা বলা:

    আপনার জীবনের সমস্যা আপনার বেস্ট ফ্রেন্ডের সাথে শেয়ার করবেন সে বিষয়ে কোন সমস্যা নেই। কিন্তু আপনি প্রতিদিনই যদি আপনার সমস্যার তাদেরকে বলেন তবে তা সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এর অর্থ এই যে, আপনি তাদেরকে সমস্যা সমাধানের কথা বলছেন।

    সবসময় নিজের কাঁধে ভুল নেওয়া:

    যখনই আপনি কোন বিষয় নিয়ে আপনার সঙ্গীর মুখোমুখি হবেন দেখবেন যে আপনার ভুলই বেশি ধরিয়ে দেবে।   এই পরিস্থিতিতে  আপনার  উচিত হবে নিজেরই সরে আসা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর