১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    টাঙ্গাইলের ভাষা শহীদদের স্মরনে ফ্রি মেডিকেল ক্যাম্প 

    টাঙ্গাইল প্রতিনিধিপ্রতি বছরের মত এবারও ভাষা শহীদদের স্মরনে টাঙ্গাইলের সখিপুরের তালিমঘরে অনুষ্ঠিত হলো ফ্রি মেডিকেল ক্যাম্প।

    সোমবার সখিপুর উপজেলার হাতিবান্ধা গ্রামে তালিমঘরে দিনব্যাপী বিনামুল্যে এ চিকিৎসা সেবার আয়োজন করে কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)। টাঙ্গাইল ও আশপাশের জেলার প্রায় আড়াই হাজার রোগীর মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন বিশেষজ্ঞ ডাক্তাররা। এছাড়াও রোগীদের বিনামুল্যে ওষুধ সরবরাহ ও প্রায় তিনশ’ রোগীকে চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্যে প্রাথমিকভাবে বাছাই করে আয়োজকরা। দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা উপলক্ষে সেখানে ‘ কিডনি রোগ প্রতিরোধে করনীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ক্যাম্পস-এর সভাপতি ও বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার এম এ সামাদ বলেন, বাংলাদেশে প্রায় দুই কোটি লোক কোন না কোন ভাবে কিডনি রোগে আক্রান্ত। কিডনি রোগে আক্রান্ত হয়ে প্রতি ঘন্টায় পাঁচজন লোক মৃত্যুবরন করছে।

    আলোচনা অনুষ্ঠানে অধ্যাপক ডাক্তার এম এ সামাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আনোয়ার খান মর্ডাণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার এখলাসুর রহমান।

    উল্লেখ্য, গত ১৮ বছর যাবত হাতিবান্ধা গ্রামে ভাষা শহীদদের স্মরনে দুস্থ ও দরিদ্র রোগীদের বিনামুল্যে চিকিৎসার আয়োজন করে আসছে র কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)।

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর