১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ইমরান খান নির্বাচন কমিশনের সামনে সহিংস বিক্ষোভের মামলায় জামিন পেলেন

    পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নির্বাচন কমিশনের সামনে সহিংস বিক্ষোভের মামলায় জামিন পেয়েছেন । সংবাদমাধ্যমগুলো সোমবার  জানায়, কেন্দ্রীয় তদন্ত সংস্থা বা এফআইএ  ইমরানকে গ্রেপ্তার করার প্রস্তুতি নিয়েছিল। তবে তার আগেই লাহোর হাইকোর্ট সন্ধ্যায় তাকে জামিন দেন । এটি বহাল মার্চের ৩ তারিখ পর্যন্ত থাকবে। দ্য ডন খবরটি নিশ্চিত করে।

    পুলিশের সহায়তায় ইমরানকে গ্রেপ্তারে চার সদস্যের একটি দলও গঠন করে এফআইএ  এবং চূড়ান্ত সম্মতির জন্য সংস্থাটির পরিচালককে অবহিতও করা হয়।

    তেহরিক ই-ইনসাফের অসংখ্য নেতা কর্মীরা  ইমরানের গ্রেপ্তার ঠেকাতে জামান পার্কের বাইরে অবস্থান নিয়েছিলেন ।

    গেল বছরের এপ্রিলে আস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। তার সমর্থকরা নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ করেন। এর জেরে  ‘সহিংস বিক্ষোভ আখ্যা’ দিয়ে ইমরানের বিরুদ্ধে ইসলামাবাদে মামলা দায়ের করা হয়। সোমবার তাকে ওই মামলায় হাজিরা দিতে  দুপুর ২টায় লাহোর হাইকোর্টে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হলেও তিনি আসেন রাতে।

    ইমরান খানের আইনজীবীরা আদালতকে জানান নিরাপত্তা শঙ্কা এবং জামান পার্কে অসংখ্য নেতা কর্মী  হাজির হওয়ায় তার আসতে দেরী হচ্ছে।

    এরপর লাহোর হাইকোর্টের বিচারক তারিক সেলিম জানান, ইমরানের বিরুদ্ধে শোকজ নোটিশ জারি করা হবে। তবে আইনজীবীরা এটি না করার  অনুরোধ জানান।

    তবে রাত ৮টায় ইমরান খান আদালতে উপস্থিত হন। তিনি জানান, বাইরে ভিড়ের কারণে সময়মতো উপস্থিত হতে পারেননি। আদালতের সামনে যুক্তি উপস্থাপনের পর মঞ্জুর করা হয় ইমরানের জামিন ।

    মাহফুজা ২১-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর