৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশ এগিয়ে যাচ্ছে আর কখনও পেছনে ফিরে তাকাবে না-প্রধানমন্ত্রী

    বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। বাংলাদেশ আর কখনও পেছনে ফিরে তাকাবে না বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

    রবিবার গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি অ্যাকাডেমিতে বাহিনীটির ‘৪৩তম জাতীয় সমাবেশ-২০২৩’-এ প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

    তিনি বলেন, ‘আমরা তথ্য-প্রযুক্তির প্রসারের যে পদক্ষেপ নিয়েছি, এতে এই দেশ হবে স্মার্ট বাংলাদেশ। সবার সম্মিলিত প্রয়াসেই বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলবো এবং  স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।

    প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে শতভাগ বিদ্যুৎ দিতে পেরেছি, আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ করেছি, আমাদের দেশে মেট্রোরেল চালু হয়েছে, পাতালরেলও চালু হবে, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল করে দিচ্ছি, পদ্মা সেতু নিজেদের অর্থায়নে আমরা করেছি। আর এই প্রতিটি স্থাপনার নিরাপত্তার সঙ্গে আনসার বাহিনী বিশেষভাবে জড়িত রয়েছে।’

    প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে, আমরা আরও সামনের দিকে এগিয়ে যেতে চাই।

    প্রধানমন্ত্রী বিএনপি জামায়াতের অগ্নিসন্ত্রাস এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করে মানুষের জানমালের নিরাপত্তা বিধানে আনসার বাহিনীর ভূমিকার প্রশংসা করেন ।পাশাপাশি খেলাধুলা এবং শরীরচর্চাসহ ক্রীড়াঙ্গনেও আনসার বাহিনীর সদস্যরা বিরাট ভূমিকা রেখে যাচ্ছে এবং অনেক পুরস্কারও পাচ্ছে, যোগ করেন তিনি।

    দেশের প্রতি ইঞ্চি অনাবাদি জমিকে চাষাবাদের আওতায় আনার আহ্বান পুনর্ব্যক্ত করে গ্রামীণ জনগণকে আনসার ও ভিডিপির সদস্যরা সহায়তা করতে পারে বলেও জানান তিনি।

    তিনি বলেন, ‘১৯৯৮ সালে আনসার বাহিনীকে জাতীয় পতাকা দিয়েছি এবং নানা সুযোগ-সুবিধা ও চাকরি স্থায়ী করেছি। আনসার বাহিনীর পদোন্নয়ন ও বিদেশে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আনসার সদস্যরা মাসিক  ভাতা  যা  পেতেন তা বাড়ানো হয়েছে। তিনি আরও বলেন, আমরা এই বাহিনীর বিভিন্ন কর্মকর্তাকে বিভিন্ন গ্রেডে উন্নীত করা এবং বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছি। নতুন ব্যাটেলিয়ান দল গঠন করে দিয়েছি। যুগের সঙ্গে তাল মিলিয়ে আমাদের আনসার বাহিনী যেন চলতে পারে, সেদিকে খেয়াল রেখে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।

    সরকারপ্রধান বলেন, আজকে যারা পুরস্কার, মেডেল পেয়েছেন; তাদের অভিনন্দন জানাচ্ছি। আমি চাই, এভাবেই আপনাদের কাজের স্বীকৃতি দিক, যাতে উৎসাহ বৃদ্ধি পায়।

    আনসার ও ভিডিপি সদস্যরা অনুষ্ঠানে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম জানায়। প্রধানমন্ত্রী সালাম গ্রহণ করেন এবং একটি খোলা জিপে করে প্যারেড পরিদর্শন করেন।

    এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি অ্যাকাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট ফখরুল আলম তাকে স্বাগত জানান।

    কুচকাওয়াজ অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, কূটনৈতিক ব্যক্তিবর্গ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

    প্রধানমন্ত্রী নিজ নিজ ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ১৮০ জন আনসার ও ভিডিপি সদস্যের হাতে আটটি ক্যাটাগরিতে বিভিন্ন পদক তুলে দেন। পরে তিনি আনসার অ্যাকাডেমিতে বিভিন্ন স্থাপনা উদ্বোধন করেন এবং আনসার ও ভিডিপি পরিবেশিত বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও কোরিওগ্রাফি উপভোগ করেন।

    মাহফুজা ১২-২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর