১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশ সরকারের সিরিয়ায় ত্রাণ ও চিকিৎসা সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত

    বাংলাদেশ সরকার ভূমিকম্প পরবর্তী সাহায্যের জন্য  সিরিয়ায় ত্রাণ ও চিকিৎসা সামগ্রী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।  বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানে করে বড় তাবু, ছোট তাবু, কম্বল, সোয়েটার, শুকনো খাবার এবং ওষুধ পাঠানো হবে। এ মিশনে নেতৃত্ব দেবেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

    শুক্রবার সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর এসব তথ্য জানায়।

    আইএসপিআর জানায়, ভূমিকম্প পরবর্তী জরুরি ত্রাণ সহায়তা এবং চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানে করে সিরিয়ায় পাঠানোর জন্য ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। রাতে সি-১৩০জে পরিবহন বিমানটি বাংলাদেশ থেকে সিরিয়ার উদ্দেশে যাত্রা করবে। সিরিয়ায় ত্রাণ সামগ্রী পৌঁছানোর পর বিমানটি বাংলাদেশে ফিরে আসবে।

    বাংলাদেশ সরকার এর আগে তুরস্কে ৪৬ সদস্যের একটি উদ্ধারকারী দল পাঠিয়েছে । সেনাবাহিনী থেকে ২৪ সদস্যের একটি উদ্ধারকারী দল, ১০ জনের একটি মেডিক্যাল টিম এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১২ সদস্য  সেখানে আছেন।

    গত ৬ ফেব্রুয়ারি সিরিয়ার উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এতে সিরিয়ায় ৪ হাজার মানুষ মারা গেছেন। আশঙ্কা করা হচ্ছে অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন । ভূমিকম্পের পর সেখানে খাদ্য , পানি ও বাসস্থান সংকট এবং জরুরি চিকিৎসা সেবার অভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

    মাহফুজা ১০-২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর