১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির ২০২৩-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে

    জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির ২০২৩-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে।সকাল ৯টা থেকে এ নির্বাচনে ভোট শুরু হয়। । বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

    এবারের নির্বাচনে ব্যবস্থাপনা কমিটির ১৭ পদের বিপরীতে প্রার্থী ৪৫ জন। দুই ফোরামের ১৭ জন করে এবং ১১ জন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী। ভোটার ১ হাজার ১০২ জন।

    ভোট শুরুর আগেই অনেক ভোটার প্রেস ক্লাবে এসে উপস্থিত হন। তৈরি হয়েছে উৎসবমুখর পরিবেশ।

    নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম প্যানেল থেকে সভাপতি পদে বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন এবং সাধারণ সম্পাদক পদে লড়ছেন শ্যামল দত্ত।

    অন্যদিকে বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি) সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান নির্বাচন করছেন।

    এছাড়া ফরিদা-শ্যামল প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি কার্তিক চ্যার্টাজী, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, আইযুব ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই প্যানেলের হয়ে ১০টি সদস্য পদের জন্য লড়ছেন মিজান মালিক, ফরিদ হোসেন, শাহনাজ সিদ্দিকী সোমা, রহমান মুস্তাফিজ, কল্যাণ সাহা, সলিমুল্লাহ সেলিম, নজরুল কবীর, নিজামুল হক বিপুল, ইব্রাহীম খলিল খোকন ও শামীম সিদ্দিকী।

    অন্যদিকে সবুজ-ইলিয়াস প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি সৈয়দ আলী আফসার, যুগ্ম সম্পাদক ইলিয়াস হোসেন ও সাইদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ নির্বাচন করছেন। পাশাপাশি এই প্যানেল থেকে ১০টি সদস্য পদে লড়ছেন সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনক হোসেন, বখতিয়ার রানা, শাহনাজ পলি, কামরুল হাসান দর্পন, আনিসুল রহমান খান, সীমান্ত খোকন, মোহাম্মদ মোমিন হোসেন, শামসুল হক দুররানী ও তাহমিনা আক্তার।

    নির্বাচনে স্বতন্ত্র হিসেবে কোষাধ্যক্ষ পদে শাহনেওয়াজ দুলাল এবং সদস্য পদে ১০ জন প্রার্থী রয়েছেন।

    এবার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন জাফর ইকবাল, এস এ এম শওকত হোসেন, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান এবং নবনীতা চৌধুরী।

    ভোটে বিজয়ীরা আগামী দুই বছর জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় নেতৃত্ব দেবেন। ভোট গ্রহণ ও ফল ঘোষণার জন্য ক্লাবের সহযোগী সদস্য মো. মোস্তফা-ই-জামিলকে চেয়ারম্যান করে আট সদস্যের একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠিত হয়েছে।

    মাহফুজা ৩১-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর