২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামীকাল বিএনপিসহ সমমনা দলগুলোর গণমিছিল

    আগামীকাল  বাদ জুমা রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীরা জমায়েত হবেন। সেখানে বিএনপির নেতাদের বক্তব্য শেষে শুরু হবে গণমিছিল। মগবাজার মোড়ে গিয়ে শেষ হবে মিছিলটি।

    বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক দল ‘গণতন্ত্র মঞ্চ’ এর নেতাকর্মীরা শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় জমায়েত হবেন। সেখানে তারা বক্তব্য শেষ করে গণমিছিল শুরু করবেন। দৈনিক বাংলা মোড়ে গিয়ে তাদের গণমিছিল শেষ হবে।

    ‘১২ দলীয় জোট’ শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে গণমিছিল শুরু করবে। কাকরাইল মোড়ে গিয়ে শেষ হবে মিছিলটি।

    ‘১১ দলীয় জোট’ শুক্রবার বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণমিছিল শুরু করে মতিঝিল শাপলা চত্বরে গিয়ে শেষ করবে।

    ‘এলডিপি’ তাদের কাওরানবাজার (এফডিসি সংলগ্ন) অফিসের সামনে থেকে বেলা ৩টায় গণমিছিল বের করবে। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হবে।

    এই কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র্যাব ও পুলিশের স্পেশাল ফোর্স, ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট।

    বিএনপির ১০ দফা কর্মসূচির আলোকে ভোট জালিয়াতি ও ভোট চুরির প্রতিবাদ, সরকারের পদত্যাগ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং গ্রেফতার সব রাজনৈতিক নেতার মুক্তির দাবিতে এ গণমিছিলের ঘোষণা দেওয়া হয়। প্রথমে সারাদেশের মতো রাজধানী ঢাকাতেও ২৪ ডিসেম্বর এ কর্মসূচি পালন করার কথা ছিল। কিন্তু ওইদিন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের হওয়ায় গণমিছিল ৩০ ডিসেম্বর করার সিদ্ধান্ত নেয় বিএনপি। একইসঙ্গে সমমনা অন্য দলগুলোও ৩০ ডিসেম্বর গণমিছিল কর্মসূচির ঘোষণা দেয়। গণমিছিলটি দুপুর ২টায় শুরু হয়ে কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, মগবাজার হয়ে বাংলামোটরে গিয়ে ৫টায় শেষ করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

    ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, বিএনপি ৩০ ডিসেম্বর তাদের পূর্বঘোষিত দলীয় কর্মসূচি গণমিছিল করতে চায়। আমরা সার্বিক বিবেচনায় নয়াপল্টন দলীয় কার্যালয় থেকে মগবাজার পর্যন্ত গণমিছিল করার অনুমতি দিয়েছি।

    মাহফুজা ২৯-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর