১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে আনন্দিত মরিয়ম আফিজা

    নাম আফিজা মরিয়ম। মেট্রোরেলের প্রথম নারী চালক।

    মরিয়ম আফিজা জানালেন ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে দারুণ আনন্দিত তিনি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সারাদেশের মানুষের প্রশংসায় ভাসছেন তিনি।

    বুধবার দুপুরে মেট্রোরেলে প্রধানমন্ত্রীকে নিয়ে উত্তরা থেকে আগারগাঁও পৌঁছানোর পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

    তিনি বলেন, নারীরা সব খাতে এগিয়ে যাচ্ছে, কোথাও পিছিয়ে নেই। মেট্রোরেলের প্রথম চালক হতে পেরে এবং ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রার অংশ হতে পেরে আমিও আনন্দিত।

    মরিয়ম আফিজা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি অ্যান্ড কেমিকেল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

    ডিএমটিসিএল জানায়, ২০২১ সালের ২ নভেম্বর ডিএমটিসিএল-এ নিয়োগ পান মরিয়ম। মেট্রোরেলের নির্মাতা প্রতিষ্ঠান জাপানের মিতসুবিশি-কাওয়াসাকি কোম্পানির বিশেষজ্ঞরা ট্রেন পরিচালনার কারিগরি ও প্রায়োগিক প্রশিক্ষণ দেন তাকে ।  এরপর তিনি দিল্লি মেট্রোরেল একাডেমিতে প্রশিক্ষণ নেবেন। প্রয়োজনে ট্রেন পরিচালনায় যুক্ত ব্যক্তিদের জাপানেও প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা আছে কর্তৃপক্ষের।দক্ষ চালক হিসেবে নিজেকে তৈরি করার জন্য তিনি টানা এক বছর প্রশিক্ষণ নিয়েছেন। চট্টগ্রামের হালিশহরে অবস্থিত রেলওয়ে ট্রেনিং অ্যাকাডেমি থেকেও দুই মাস বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন তিনি। পরে ঢাকায় ফিরে আরও চার মাস প্রশিক্ষণ নেন।

    মাহফুজা ২৮-১২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর