১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বিএনপিকে গণমিছিল করার অনুমতি দেওয়া হয়েছে -ডিএমপি কমিশনার

    বিএনপিদশ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর গণমিছিল করবে ।  এ কর্মসূচিতে পুলিশের সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন। ডিএমপি কমিশনার জানান বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের গণমিছিলের অনুমতি দেয়া হয়েছে ।

    মঙ্গলবার রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এ তথ্য জানান।

    এর আগে ডিএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে এসে দেখা করেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

    বিএনপি নেতা জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ৩০ ডিসেম্বরের গণমিছিলের কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির পক্ষ থেকে ডিএমপি কমিশনার ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে বৈঠক হয়েছে। আমাদের কর্মসূচি যেন শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খলভাবে করা যায়, সেজন্য গণমিছিলের যে রুট সেটি নিয়ে আলোচনা হয়েছে। বিষয়টি তাদের অবহিত করা হয়েছে।

    তিনি বলেন, গণমিছিলের কর্মসূচিতে পছন্দ অনুযায়ী রুটে করার বিষয়ে ডিএমপির সহযোগিতা চাওয়া হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর বাদ জুমা নয়াপল্টন থেকে গণমিছিল শুরু হবে। সেটি সুষ্ঠুভাবে করতে সব ধরনের সহযোগিতা পুলিশ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। গণমিছিল শুরু হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে। এরপর কাকরাইল মোড়, শান্তিনগর-মালিবাগ-মৌচাক-মগবাজার হয়ে বাংলামোটরে গিয়ে শেষ হবে। ওইদিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গণমিছিল করবে বিএনপি।

    ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপির প্রতিনিধি দল এসেছিলেন এবং  তাদেরকে গণমিছিল করার অনুমতি দেওয়া হয়েছে।

    অবিলম্বে জাতীয় সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনসহ ১০ দফা আদায়ে আন্দোলনের অংশ হিসেবে ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল করবে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো।

    আওয়ামী লীগের অনুরোধে সাড়া দিয়ে ২৪ ডিসেম্বর ঢাকায় গণমিছিল স্থগিত করে বিএনপি। নতুন করে ওই গণমিছিলের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৪ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ঢাকায় এ গণমিছিল করবে বিএনপি।

    মাহফুজা ২৭-১২

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর