১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মিরপুরে ভারতের বিপক্ষে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ

    মিরপুরে ভারতের বিপক্ষে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচটি জিততে পারলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগার বাহিনীর। ইতিহাস ডাকছে বাংলাদেশকে। সুযোগ থাকবে হারলেও লিটন বাহিনীর।

    প্রথম ওয়ানডে জিতে সিরিজে এগিয়ে আছে স্বাগতিক বাংলাদেশ শক্তিশালী ভারতের বিপক্ষে । এবার ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ফেলার পালা ।

    আজ ৭ ডিসেম্বর (বুধবার) দুপুর ১২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ভারতের মুখোমুখি হবে । লো স্কোরিং প্রথম ম্যাচে বাংলাদেশ জিতে মাত্র ১ উইকেটে মেহেদি হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ।

    ভারতের শক্তিশালী ব্যাটিং বাংলাদেশের মাথাব্যথার কারণ হতে পারে । দ্বিতীয় ওয়ানডেতেও নেই তাসকিন আহমেদ । অবশ্য বাংলাদেশ বুঝেনি ইবাদত হোসেনের দুর্দান্ত বোলিংয়ের তাসকিনের অভাব । ভারতীয়দের নিয়মিত শর্ট বল করে ফাঁদে ফেলেন তিনি । প্রথম ম্যাচের মতোই উইকেট দেখা যেতে পারে দ্বিতীয় ম্যাচেও। কিছুটা কঠিন হতে পারে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা ।

    পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই বাংলাদেশ একাদশে । ওপেনিংয়ে টিম ম্যানেজম্যান্টের নাজমুল হোসেন শান্তর উপরই আস্থা । প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের জন্য শান্তকে রাখা বলে ইঙ্গিত দেন ।

    সিরিজ জয়ে আশাবাদী ডমিঙ্গো বলেন, ‘আমাদের দল এই সংস্করণে আত্মবিশ্বাসী। কিন্তু এটা কঠিন নয়। তারা শক্তিশালীভাবে (ভারত) ফিরবে। আমাদের প্রথম ম্যাচ থেকে অনেক ভালো খেলতে হবে। আমরা আমাদের স্নায়ু ঠিক রাখতে পারলেই এই বাধা পেরোতে পারব।’

    ভারত ছেড়ে দেবে না সহজে। বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান যেন দিয়ে রাখলেন প্রচ্ছন্ন হুমকিও, ‘আজকের খেলা নিয়ে আমরা দারুণ আত্মবিশ্বাসী। প্রথম ম্যাচে হারা এটা আমাদের জন্য প্রথম কোনো ঘটনা নয় এবং  এটা কিছুটা স্বাভাবিক। আমরা জানি কিভাবে ঘুরে দাঁড়াতে হয়। বাংলাদেশ অবশ্যই ভালো খেলছে, তবে যদি শেষ ম্যাচটা দেখেন এটা ছিল মজার।’

    সিরিজ জিততে হলে আজ জ্বলে উঠতে হবে শান্ত, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহদেরও। আরেকটি ইতিহাস হবে তাহলেই ৭ বছর পর । টাইগাররা গড়বে ভারতের বিপক্ষে দ্বিতীয়বারের মতো ওয়ানডে সিরিজ জয়ের কীর্তি ।

    বাংলাদেশ ভারতের সবশেষ সফরে ২০১৫ সালে সিরিজ জিতেছিল । ৭ বছর পর আবারও সেই সূবর্ণ সুযোগ। ৩১ বার মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ৬ বার, তার মধ্যে ৫ বারই জয় দেশের মাটিতে। লিটন-সাকিবরা কি পারবেন ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে ভারতের বিপক্ষে দ্বিতীয়বারের মতো ওয়ানডে সিরিজ জিততে?

    মাহফুজা ৭-১২

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর