৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী ২ নভেম্বর স্থানীয় সরকার নির্বাচন: ৭২ ঘন্টা বাইক চলাচল বন্ধ

    আগামী ২ নভেম্বর দেশের সাতটি উপজেলা ও চারটি পৌরসভাসহ স্থানীয় সরকারের  নির্বাচন হবে। নির্বাচনের জন্য ৭২ ঘণ্টার জন্য বাইক বা মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন -ইসি।

    সোমবার ৩১ অক্টোবর রাত ১২টা থেকে আগামী ৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত মোট ৭২ ঘণ্টার জন্য ভোট এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

    ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় জেলা প্রশাসকদের মাধ্যমে এ নিষেধাজ্ঞা বাস্তবায়ন করবে। ভোটের দিন অন্যান্য মোটরযান চলাচলও বন্ধ থাকবে।

    তবে অনুমতির সাপেক্ষে রিটার্নিং কর্মকর্তা জরুরি কাজে যানবাহনে চলাচল করতে পারবে । সাংবাদিক, পর্যবেক্ষক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচনে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের গাড়ি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

    ২ নভেম্বর যে চার পৌরসভায় নির্বাচন হবে: চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভা।

    তিন উপজেলায় সাধারণ নির্বাচন হবে সেসব এলাকা হলো চট্টগ্রামের কর্ণফুলী, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর। এছাড়া নেত্রকোনা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে।

    ২ নভেম্বর ১৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবে । ইউপিগুলো হলো- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা; কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল; জামালপুর উপজেলার মেলান্দহের আদ্রা ও ফুলকোচা; ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া; নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম; সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং; ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর।

    এছাড়া লালমনিরহাট সদরের বড়বাড়ি, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোনার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ও মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে ওইদিন।

    ৩৬টি জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর।

    মাহফুজা ৩১-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর