২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী ২৬ নভেম্বর রওশন এরশাদের ডাকা জাপার কাউন্সিল স্থগিত

    জাতীয় পার্টির -জাপা প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ডাকা আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠেয় কাউন্সিল স্থগিত করা হয়েছে। রোববার  জাপার ১০ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ্ বিষয়টি নিশ্চিত করেন।

    কাউন্সিল স্থগিতের বিষয় জানতে চাইলে রওশনপন্থি জাপা নেতা ইকবাল হোসেন রাজু বলেন, রোববার বিকেলে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সার্বিক দিক বিবেচনায় কাউন্সিলের তারিখ স্থগিত করা হলেও কার্যক্রম চলমান থাকবে। জেলা কমিটিগুলো কার্যকর করার জন্য কাউন্সিল আপাতত স্থগিত করা হয়।

    গোলাম মসীহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়— ‌‘সবার অবগতির জন্য জানানো হচ্ছে যে, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ আহুত আগামী ২৬ নভেম্বর পার্টির দশম জাতীয় সম্মেলন স্থগিত করা হলো। রোববার সন্ধ্যায় গুলশানে দলের কাউন্সিল সমন্বয় কার্যালয়ে সম্মেলন প্রস্তুতির কার্যনির্বাহী কমিটির জরুরি বৈঠক শেষে নেয়া হয় এ সিদ্ধান্ত । যা এরই মধ্যে সম্মেলন সংশ্লিষ্ট সব নেতাকর্মীদের অবহিত করা হয়েছে।’

    ২০ আগস্ট হঠাৎ করেই কাউন্সিল ডেকে বসেন রওশন এরশাদ। রওশন এরশাদের ডাকা সম্মেলনের প্রস্তুতি সমন্বয়ের জন্য দলের ছয়জন কো-চেয়ারম্যানকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। তারা হলেন— দলের মহাসচিব মুজিবুল হক ,ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, আবু হোসেন  ও সালমা ইসলাম।

    কাউন্সিল ডাকার পরদিনই জাতীয় পার্টির সংসদীয় দলের সভা ডেকে রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরিয়ে জাপার চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরকে স্থলাভিষিক্ত করার সিদ্ধান্ত হয়। সেই সভায় মসিউর রহমানও অংশ নেন  এবং  সভার কার্যবিবরণীতে সই করেন। পরে তার নেতৃত্বেই সংসদীয় দলের সিদ্ধান্ত পৌঁছানো হয় স্পিকারের কাছে । কিন্তু দলীয় সিদ্ধান্ত এখনো কার্যকর হয়নি সংসদে।

    ১৪ সেপ্টেম্বর মসিউর রহমান রাঙ্গাকে পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দেয়া হয়। দলের চেয়ারম্যান জিএম কাদের গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে অব্যাহতি দেনএবং সেই আদেশ এরই মধ্যে কার্যকরও হয়।

    ২৮ অক্টোবর বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেয় জাপা। তবে জাপার দাবির পরিপ্রেক্ষিতে সংসদে এ বিষয় সুরাহা না হওয়ায় জাপাসংসদ বর্জনের সিদ্ধান্ত নেয় ।

    রোববার এক বিজ্ঞপ্তিতে দলটি জানায়— জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত জাতীয় সংসদে দলের সংসদ সদস্যরা যাবেন না।

    মাহফুজা ৩১-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর