১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    সোমালিয়ার মোগাদিসুতে দুটি গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১০০ ; আহত ৩০০ জন

    সোমালিয়ার  মোগাদিসুতে শিক্ষা মন্ত্রণালয়ের বাইরে দুটি গাড়িবোমা বিস্ফোরণে মারা গেছেন  ১০০ জন । এসময় ৩০০ জন আহত হন । দেশটির প্রেসিডেন্ট হাসান শেখ মাহমুদ এ তথ্য  নিশ্চিত করেন।  এর আগে দেশটির পুলিশ ও রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

    রোববার (৩০ অক্টোবর) বিস্ফোরক ভর্তি দুটি গাড়ি ব্যস্ত জোড়া মোড়ের কাছে কয়েক মিনিটের ব্যবধানে বিস্ফোরিত হওয়ার পর এবং শনিবার ব্যাপক বন্দুকযুদ্ধের পর সর্বশেষ মৃতের সংখ্যা ঘোষণা করেন প্রেসিডেন্ট হাসান শেখ মাহমুদ।

    ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি বলেন, ‘যারা গণহত্যার শিকার হয়েছে, তাদের মধ্যে মা ও শিশুরাও রয়েছে। বাবা, এমনকি শিক্ষার্থী ও ব্যবসায়ীরাও হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তিনি আরও জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে এবং তিনি আহতদের সার্বিক চিকিৎসা সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

    দেশটির পুলিশের মুখপাত্র সাদিক দুদিশে বলেছেন, স্থানীয় সময় দুপুর ২টায় এ হামলা হয়। শিশু, নারী ও বৃদ্ধসহ বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে দুটি বিস্ফোরণ ঘটানো হয়। ঘটনাটির তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

    পুলিশ কর্মকর্তা নুর ফারাহ রয়টার্সকে জানান , প্রথম বিস্ফোরণটি মন্ত্রণালয়ে আঘাত হানে, দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে যখন অ্যাম্বুলেন্স আসে এবং লোকেরা ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য জড়ো হয়।

    কর্মকর্তা ইব্রাহিম মোহাম্মদ জানান, বিস্ফোরক বোঝাই একটি গাড়ি মন্ত্রণালয়ের আঙ্গিনায় আসে এবং তার পরে গুলি চালানো হয়।

    এখনও পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে প্রেসিডেন্ট এই হামলার দায় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবকে দিয়েছেন। সোমালিয়ায় সাধারণ এ ধরনের হামলা আল-শাবাবই চালিয়ে থাকে। তবে হামলায় ব্যাপক হতাহত দেখলে গোষ্ঠীটি দায় স্বীকার করে না।

    মাহফুজা ৩০-১০

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর