৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫০ জনে

    পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার দ্বিতীয় দিনে আরও ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫০ জনে । এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে ঘটনার পর থেকেই করতোয়ার পাড়ে অবস্থান করে অঅছেন  স্বজনরা।

    অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় জানান সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। এছাড়া, আহতদের প্রত্যেকের পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়।

    ঢাকা থেকে আসা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) লে. কর্ণেল জিল্লুর রহমান বলেন সারাদিনে নদীর বিভিন্ন অংশ থেকে আরও ২৬ মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি।

    সকাল থেকে নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। রংপুর থেকে আসা ডুবুরি দলের প্রধান মিজানুর রহমান বলেন, রোববার সর্বশেষ ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।  রাত সাড়ে ১১টায় প্রথম দিনের মতো উদ্ধারকাজ স্থগিত করা হয়। সকাল থেকে পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট চালায় উদ্ধার অভিযান । রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯ ডুবুরি উদ্ধার কাজে অংশ নেন ।

    এদিকে, রোববার  রাতে নিহত ২৪ জনের পরিচয় নিশ্চিতের তালিকা প্রকাশ করে জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্র। তথ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা এসিল্যান্ড ইমরানুজ্জামান তালিকা অনুযায়ী ২৪ জনের মধ্যে ২৩ জনই হিন্দু ধর্মাবলম্বী বলে নিশ্চিত করেন । নিহতদের মধ্যে  একজন মুসলিম ।  তার নাম  হাশেম আলী   এবং তার বাড়ি বড়শশী বোদার কুমার পাড়ায়।

    নিহতদের মধ্যে  যাদের নাম পাওয়া গেছে তারা হলেন–পলি , লক্ষ্মী , অমল চন্দ্র , শোভা রানী , দিপঙ্কর , প্রিয়ান্তা রানী , খুকি রানী , প্রলিমা রানী , তারা রানী , শোনেকা , ফাল্গুনি রানী , প্রমিলা রানী , ধনবালা , সুমিত্রা রানী , সফলতা রানী , শিমলা রানী , নৌকার মাঝি হাসান আলী , উশোষী রানী , তনুশ্রি রানী , শ্রেয়শী রানী , বিমল চন্দ্র , শ্যামলি রানী , জোতিষ চন্দ্র  এবং রূপালি রানী। নিহতদের সবার বাড়ি পঞ্চগড়ে ।

    রোববার দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় ঘটে এ নৌকাডুবির ঘটনা।  স্থানীয়রা জানান,  দুপুরে মহালয়া উপলক্ষে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন এলাকার সনাতন ধর্মাবলম্বীরা।  নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল।  মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে উল্টে যায় নৌকাটি।

    মাহফুজা ২৬-৯

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর