৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    শ্রীপুরে এসএসসি পরীক্ষার কক্ষে ফেসবুকে লাইভ করায় ঘটনায় বহিস্কার ছয় জন

    গাজীপুরের শ্রীপুরে এসএসসি পরীক্ষার কক্ষে দুই শিক্ষার্থী ফেসবুকে লাইভ  করার ঘটনায় কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব ও দুই পরীক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর আগে ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

    শনিবার  রাতে বিষয়টি নিশ্চিত করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম। পরীক্ষার হলে শিক্ষার্থী ফেসবুক লাইভ করায় হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই কেন্দ্রের কেন্দ্র সচিব আবদুল হান্নান ও সহকারী কেন্দ্র সচিব রওশন আকতারকে কেন্দ্রের দায়িত্ব থেকে দেওয়া হয়েছে অব্যাহতি ।

    নতুন কেন্দ্র সচিব হিসেবে গাজীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন ও সহকারী কেন্দ্র সচিব হিসেবে আলহাজ মোসলেহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম তালুকদার ও শৈলাট উচ্চ বিদ্যালয়ের কামরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

    বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর গণিত পরীক্ষায় উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৯নং কক্ষে ৪৪জন পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার সময় ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী রাকিব  মোবাইল দিয়ে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে পরীক্ষা কক্ষের দৃশ্য ফেসবুকের লাইভ করে । বিষয়টি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঢাকা শিক্ষাবোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে।

    পরে শনিবার বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কেন্দ্রে যান। ভিডিওটি দেখে আট পরীক্ষার্থী এবং দুই কক্ষ পরিদর্শককে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী রাকিবএর  মোবাইল ফোন দিয়ে মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে লাইভ করার বিষয়টি সত্যতা পান। এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার  নির্দেশ দেয়া হয় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে।

    শৈলাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আফসার উদ্দিন ও আমিনুল ইসলামকে পরীক্ষা কেন্দ্রিক সব কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে শোকজ করা হয়েছে এ ঘটনায়।

    মাহফুজা ২৫-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর