৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের নয়াদিল্লি পৌঁছেছেন

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাজধানী নয়াদিল্লি পৌঁছেছেন ।

    সোমবার ৫ সেপ্টেম্বর দুপুর ১২টায় (বাংলাদেশ সময়) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটটি নয়াদিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছায়। সকাল ১০টায় ফ্লাইটটি ত্যাগ করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লির বিমানবন্দরে ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান অভ্যর্থনা জানান। এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রয় দোরাইস্বামী ।

    লালগালিচা সম্মাননা জানানো হয়বিমানবন্দরে শেখ হাসিনাকে । এ সময় ৬-৭ সদস্যের একটি সাংস্কৃতিক দল স্বাগত নৃত্য পরিবেশন করে এবং বাদ্যযন্ত্র বাজায়।

    ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা আলোচ্যসূচির শীর্ষে থাকবে প্রধানমন্ত্রীর এই সফর।

    এ সফরকালে  শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং উপ-রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করবেন। আশা করা হচ্ছে চার দিনের এই ভারত সফরের সময় বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে ।

    ২০২১ সালে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  মুজিববর্ষের আয়োজনে যোগ দিতে বাংলাদেশ সফর করেন।

    মাহফুজা ৫-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর